Ad powered by Sohan

Smart Card Status Check।স্মার্ট কার্ড স্ট্যাটাস দেখার নিয়ম

 

Ad powered by Sohan

nidw service ওয়েবসাইটের মাধ্যমে কিভাবে স্মার্ট কার্ড স্ট্যাটাস বা smart card status দেখবেন আজকের পোস্টে সেই বিষয়ে জানানো হবে। যারা নতুন ভোটার রয়েছেন তারা অনলাইনের মাধ্যমে খুব সহজেই স্মার্ট কার্ড স্ট্যাটাস এই নিয়মে চেক করতে পারবেন।

 

nidw service হচ্ছে বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েবসাইট। এখান থেকে স্মার্ট কার্ড ডাউনলোড করা সহ সহজে স্মার্ট কার্ডের স্ট্যাটাস চেক সহ আরো অনেক ধরনের কাজ করা যায়।তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাক স্মার্ট কার্ড স্ট্যাটাস কিভাবে চেক করবেন:-

Ad powered by Sohan

smart card status কি অনলাইনের মাধ্যমে চেক করা যায় 

 

যারা নতুন ভোটার হয়ে থাকেন তাদেরকে একটি ভোটার নিবন্ধন স্লিপ দেওয়া হয়ে থাকে। যখন নতুন ভোটার হওয়ার জন্য রেজিস্ট্রেশন করা হয় রেজিস্ট্রেশন শেষে এই  ভোটার স্লিপ দেওয়া হয়।তারপর থেকে অনলাইনে নতুন ভোটারদের স্মার্ট কার্ডের কাজ শুরু হয়। 

 

 

Ad powered by Sohan

রেজিস্ট্রেশন শেষ করার কিছুদিনের মধ্যে অনেকেই অনলাইনের মাধ্যমে দেখতে পান তাদের স্মার্ট কার্ড স্ট্যাটাস অনলাইনে এসেছে কিনা। আর Smart card Status Check করার জন্য নির্বাচন কমিশনের nidw service ওয়েবসাইটে যেতে হয়।এই ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই স্মার্ট কার্ড স্ট্যাটাস চেক করা যায়। তাহলে চলুন এবার জেনে নেওয়া যাক nid smart card status চেক করার নিয়ম সম্পর্কে। 

Smart card Status বের করার নিয়ম

যারা বর্তমান সময়ে অনলাইনের মাধ্যমে তাদের স্মার্ট কার্ড স্ট্যাটাস চেক করতে চান তারা খুব সহজভাবেই এটা করতে পারবেন। আমি আপনাদেরকে নিচে ধাপে ধাপে দেখাবো কিভাবে খুব সহজেই অনলাইনের মাধ্যমে স্মার্ট কার্ড স্ট্যাটাস চেক করা যায় সেই সম্পর্কে।

ধাপ ১ঃস্মার্ট কার্ড স্ট্যাটাস চেক করার জন্য আপনাদেরকে সরাসরি ব্রাউজার থেকে nid লিখে সার্চ করতে হবে।

Ad powered by Sohan

 

Smart Card Status Check।স্মার্ট কার্ড স্ট্যাটাস দেখার নিয়ম

 

 

এটা লিখে সার্চ করার পর আপনারা সবার উপরে যে ওয়েবসাইটটা দেখতে পারছেন এটাতে ক্লিক করে সরাসরি বাংলাদেশ নির্বাচন কমিশনের ওয়েবসাইটে চলে যেতে হবে।

ধাপ ২ঃওয়েবসাইটটিতে আসার পর আপনাদের সামনে এরকম একটি পেজ আসবে।

এখান থেকে আপনাদেরকে smart card status এই অপশনটিতে ক্লিক করতে হবে।

 

 

 

ধাপ ৩ঃঅপশনটিতে ক্লিক করার পর আপনাদের সামনে আরও একটি নতুন পেজ আসবে।

 

Smart Card Status Check।স্মার্ট কার্ড স্ট্যাটাস দেখার নিয়ম
 

 

এখানে উপরের দিকে আপনাকে ভোটার স্লিপ নাম্বারটি অথবা জাতীয় পরিচয় পত্র নাম্বারটি প্রদান করতে হবে এবং নিচে জন্মতারিখ লিখতে হবে। জন্ম তারিখ লেখা হয়ে গেলে ক্যাপচা পূরণ করে বহাল বাটনে ক্লিক করতে হবে। 

 

 

ধাপ ৪ঃবহাল বাটনে ক্লিক করলে আপনি সেখানে নিজের স্মার্ট কার্ড স্ট্যাটাস দেখতে পারেন।

 

Smart Card Status Check।স্মার্ট কার্ড স্ট্যাটাস দেখার নিয়ম

 

 

এখানে স্মার্ট কার্ড স্ট্যাটাস এর সকল তথ্য রয়েছে। 

যে কোন ব্যক্তি চাইলে উক্ত পদ্ধতি অবলম্বন করে অনলাইনের মাধ্যমে খুব সহজেই তাদের smart card status চেক করে নিতে পারবেন। 

আমাদের শেষকথা

আশা করি আজকের পোস্টটি পড়ার মাধ্যমে আপনারা অনেকেই smart card status কিভাবে দেখবেন সেটা সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন। তারপরে যদি কোন বিষয় সম্পর্কে কোনো ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে আমাদেরকে সরাসরি কমেন্ট করে জানাতে পারেন।আর জন্ম নিবন্ধন এবং আইডি কার্ড সম্পর্কিত যে কোন তথ্যের জন্য আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন। 

 

 

More Tag

 

nidw servicbd,smart card statucheck,smart card status check,smart card status check ostatus,check smart card stcheck,nid smart card status check,nid bd smart card status

 

Check Also

কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই নতুন পদ্ধতিতে ২০২৪

কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করার পদ্ধতি অনেকেই জানেন না। যাদের জন্ম নিবন্ধনটি অনলাইন করা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Ad powered by Sohan