Ad powered by Sohan
Ad powered by Sohan

কাতার ভিসা কবে খুলবে ২০২৩।qatar visa update news

বাংলাদেশী প্রবাসীদের জন্য কাতার খুবই পছন্দের একটি দেশ। কাতারে প্রবাসীরা অনেক ধরনের সুযোগ সুবিধা পেয়ে থাকেন তাছাড়া এখানে কাজের বেতনও অনেক ভালো। তাই কাতার ভিসা পাওয়ার জন্য অনেকেই মুখিয়ে থাকেন।আজকের পোস্টে কাতার ভিসা নিউজ বা কাতার ভিসা কবে খুলবে এই বিষয় সম্পর্কে আপনাদের বিস্তারিত ধারণা দিবো।তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাকঃ-

Ad powered by Sohan

 

কাতার ভিসা বন্ধ কি/কাতার ভিসা কবে খুলবে 

 

বর্তমানে কাতার ভিসা খোলা রয়েছে।বিশ্বকাপ চলাকালীন সময়ে কাতার ভিজিট ভিসা বন্ধ হয়ে গেলেও এখন কাতার ভিসা আবার চালু হয়েছে।তাই বৈধভাবে কেউ যদি কাতার যাওয়ার জন্য ভিসা করে থাকেন তাহলে খুব সহজেই কাতারে যেতে পারবেন।তবে যদি কেউ কাতারে কোম্পানি ভিসার মাধ্যমে যেতে চান তাহলে অবশ্যই কোম্পানির নিয়োগের অপেক্ষা করতে হবে। 

Ad powered by Sohan

 

কাতার ভিসা কবে খুলবে ২০২৩/qatar visa news for bangladeshi

 

আপনারা সকলেই জানেন দীর্ঘ দুই বছর বাংলাদেশিদের জন্য কাতার ভিসা বন্ধ ছিলো।এই সময়টাতে শুধু বাংলাদেশীদের জন্য নয় অনেক দেশের নাগরিকরাই কাতার ভ্রমণ করতে পারেননি। কেননা ২০১৯-২০২০ সালে করোনা কালীন সমস্যার কারণে অনেক দেশ তাদের ভিসা স্থগিত করেছিল।তারপরে আবারো ২০২০ সালে ফেব্রুয়ারির দিকে বাংলাদেশীদের জন্য কাতারের শ্রমবাজার উন্মুক্ত করে দেওয়া হয়েছিল। কেননা ২০২২ ফিফা ফুটবল বিশ্বকাপ কাতারে অনুষ্ঠিত হবে এর জন্য কাতারে নির্মাণাধীন প্রচুর শ্রমিক দরকার।এক্ষেত্রে কাতারিদের বাংলাদেশ শ্রমিকদের অনেক বেশি পছন্দ।পরবর্তীতে আবারো শ্রমিক নেওয়ার কাজটি অব্যাহত থাকে।

Ad powered by Sohan

 

তবে আগামী বছরের মাঝামাঝি থেকে অর্থাৎ ২০২৩ সালের মাঝা মাঝি সময়ে কাতারের বিভিন্ন উন্নয়ন প্রকল্পে নির্মাণ খাতে কর্মী নিয়োগ শুরু হবে বলে জানিয়েছেন কাতারের শ্রম মন্ত্রী আলী বিন সামিক আল মাররি। ২০২২ সালের ১৮ই মে কাতারে বাংলাদেশের শ্রমবাজার উন্নয়ন ও সম্প্রাসন বিষয়ে বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর সাথে এ আশ্বাস দেন কাতারের শ্রম মন্ত্রী। 

 

Ad powered by Sohan

বাংলাদেশী কর্মীদের দক্ষতার প্রশংসার পাশাপাশি কাতারের শ্রম মন্ত্রী তাদেরকে আইন সঠিকভাবে মেনে কাজ করা পরামর্শ দিয়েছেন। এই বৈঠকে বিশ্বকাপ পরবর্তী সময়ে বাংলাদেশ থেকে নির্মাণ ও সেবা খাতে কর্মী নেওয়ার বিষয়ে আলোচনা করা হয়। 

 

কাতার ভিসা সেন্টার বাংলাদেশ 

 

বাংলাদেশে কাতারের ভিসা সেন্টার চালু হয়ে গিয়েছে।৩০ শে ডিসেম্বর ঢাকায় পুনরায় চালু হয়েছে কাতার ভিসা সেন্টার এ খবর জানিয়েছে কাতারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। কাতারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের টুইটার একাউন্ট থেকে এই ঘোষণা পাওয়া যায়। যেহেতু ঢাকায় কাতারের ভিসা সেন্টার চালু হয়ে গিয়েছে তাই কাতার ভিসা সম্পর্কিত যে কোন বিষয়ে যে কোন ধরনের সাহায্য সহযোগিতা থেকেই পাওয়া যাবে। 

 

যারা কাতারে টুরিস্ট ভিসার মাধ্যমে ও মেডিক্যাল ভিসায় যেতে চান তাদের জন্য সাধারণত কাতার ভিসা সেন্টার আবার পুনরায় চালু করা হয়েছে। তাই কোন কাজে কাতার যাওয়ার জন্য যদি ভিসা করে থাকেন তাহলে অবশ্যই কাতার ভিসা সেন্টার থেকে সব ধরনের সুযোগ-সুবিধা সম্পর্কে আগে জেনে নিবেন এবং সেখানে গিয়ে বেতন কত হবে সেটা সম্পর্কেও জেনে নিতে পারেন।

 

কাতার ভিসা সেন্টার ঢাকা অর্থাৎ কাতারের ভিসা সেন্টারটি ঢাকায় চালু হওয়ার কারণে এখান থেকে কাতারের সকল ভিসার আপডেট সম্পর্কে জানা যাবে।বাংলাদেশ সরকারের অধীনে যে কয়েকটি এজেন্সি রয়েছে এই এজেন্সি গুলো ব্যবহার করে খুব সহজেই কাতার ভিসা নেওয়া যাবে। কোন ধরনের সমস্যা হলে পরবর্তীতে কাতার ভিসা সেন্টারে যোগাযোগ করে সেটা সমাধান করা যাবে।

 

কাতার ভিসা সার্ভিস সেন্টার ঢাকাতে কোন ধরনের সুবিধা পাবেন 

 

করোনা কালীন সময়ে কাতার ভিসা সার্ভিস সেন্টার সব বন্ধ ছিল। কাতার পুনরায় লোক নিবে বলে ডিসেম্বর মাসের শেষের দিকে অনেক দেশে তাদের ভিসা সেন্টার চালু করেছে।এই ভিসা সেন্টার গুলোর মাধ্যমে কাতারের শ্রমবাজার চালু হয়েছে কিনা, নতুন নতুন কাজের আপডেট, কাতার কোন ভিসার দাম কত, কাতারে নতুন কোন ভিসা দিল কিনা, ভিসা করতে গিয়ে কোন সমস্যা আরো অনেক বিষয়ে সমাধান পাবেন কাতার ভিসা সেন্টারের মাধ্যমে। কাতার ভিসা সেন্টারের হেল্পলাইন নাম্বার হচ্ছে 0966777101।

 

শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা কাতার ভিসা কবে খুলবে বা কাতার ভিসা পাওয়ার আপডেট নিউজ সম্পর্কে জানতে পেরেছেন। তারপরেও যদি এই বিষয় নিয়ে কোন ধরনের প্রশ্ন থাকে বা কোন কিছু জানার থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। আপনার মূল্যবান প্রশ্নটির খুবই দ্রুততম সময়ের মধ্যে উত্তর দেওয়ার চেষ্টা করা হবে। 

Check Also

লিথুনিয়া কাজের ভিসা পাওয়ার পদ্ধতি

বর্তমানে বাংলাদেশ থেকে প্রতিবছর হাজার হাজার শ্রমিক লিথুনিয়াতে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে কাজের উদ্দেশ্যে যাচ্ছে। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।