Ad powered by Sohan

নতুন ভোটার নিবন্ধন ফরম ডাউনলোড করার নিয়ম

আপনারা সকলেই জানেন নতুন ভোটার হওয়ার জন্য আমাদের যখন রেজিস্ট্রেশন করতে হয় তখন ভোটার নিবন্ধন ফরম পূরণ করতে হয়। এই ভোটার নিবন্ধন ফরম পূরণ ছাড়া কোন ব্যক্তি চাইলে নতুন ভোটার হতে পারবেন না।কিন্তু যারা নতুন ভোটার হতে চান তাদের মধ্যে অনেকেই এই প্রশ্নটা করে থাকেন যে আমরা ভোটার হওয়ার জন্য নতুন ভোটার নিবন্ধন ফরম ডাউনলোড করবো কিভাবে।অর্থাৎ কিভাবে অনলাইনের মাধ্যমে আমরা ভোটার নিবন্ধন ফরম ডাউনলোড করব এবং সেটা খুবই অনায়াসেই পূরণ করবো।সেটা জানার জন্য অবশ্যই আমাদের আজকের পোস্টটি বিস্তারিত পড়বেন না হলে বুঝতে পারবেন না কিভাবে নতুন ভোটার নিবন্ধন ফরম ডাউনলোড করা যাবে।

Ad powered by Sohan

 

নতুন ভোটার নিবন্ধন ফরম ডাউনলোড করার উপায়

 

ভোটার নিবন্ধন ফরম ১ ডাউনলোড করার প্রক্রিয়া বা নতুন ভোটার নিবন্ধন ফরম খুব সহজেই অনলাইনের মাধ্যমে ডাউনলোড করা যাচ্ছে।আপনারা এই পদ্ধতিতে নতুন ভোটার নিবন্ধন ফরম পিডিএফ খুব সহজেই ডাউনলোড করে নিতে পারবেন। তাই যারা নতুন পদ্ধতিতে নতুন ফর্ম ডাউনলোড করতে চান তারা অবশ্যই নিচের ধাপ অনুসরণ করুন।

Ad powered by Sohan

প্রথমে আপনাদেরকে ব্রাউজার থেকে সরাসরি http://www.ecs.gov.bd/page/registration-form এই লিংকটি ব্যবহার করে উক্ত ওয়েবসাইটে চলে যেতে হবে। ওয়েবসাইটটিতে যাওয়ার পর আপনারা নিচের মত একটি পেজ দেখতে পারবেন।

তারপরে একদম নিচের দিকে চলে যাবেন এবং নিচের দিকে নিবন্ধন ফরম নামক একটি অপশন দেখতে পারবেন। এখান থেকে আপনারা ফরমের নমুনা বাংলা এই অপশনটিতে ক্লিক করবেন। 

তারপরে এখান থেকে আপনারা ড্রাইভের ডাউনলোড করার জন্য একটি অপশন পাবেন এবং এখান থেকে অনায়াসেই আপনারা নতুন ভোটার নিবন্ধন ফরম ডাউনলোড করতে পারবেন।

Ad powered by Sohan

 

ভোটার নিবন্ধন ফরম ২ পাওয়ার নিয়ম 

 

যারা ভোটার নিবন্ধন ফরম 2 খুঁজছেন তারা চাইলে উক্ত ফরমটি http://www.ecs.gov.bd উক্ত ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই পেয়ে যাবেন। তাছাড়া নিবন্ধন ফরম টি যদি খুঁজে না পান তাহলে সরাসরি ওয়েবসাইটের হেল্পলাইনে আপনারা যোগাযোগ করে তাদের কাছ থেকে পরামর্শ নিয়ে ফরমটি বের করতে পারেন। এইভাবে অনলাইনের মাধ্যমে খুব সহজেই এই ফরমটি আপনারা বের করে নিতে পারবেন। 

Ad powered by Sohan

 

ভোটার নিবন্ধন ফরমের স্লিপ নম্বর হারিয়ে গেলে কি করব

 

ভোটার নিবন্ধন ফরমের স্লিপ নম্বর হারিয়ে গেলে আপনারা সরাসরি ভোটার তালিকা থেকে নাম্বারটা কালেক্ট করে এনআইডি কার্ড বের করতে পারবেন। তাছাড়া সরাসরি নির্বাচন কমিশনের অফিসে গিয়ে আপনার এলাকার সর্বশেষ হালনাগাদ ভোটার তালিকা থেকে খুব সহজেই আপনার এনআইডি নাম্বারটি খুঁজে বের করা যাবে এবং এর মাধ্যমে অনলাইন থেকে এনআইডি কার্ডের অনলাইন কপি বের করা যাবে। 

 

শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা নতুন ভোটার নিবন্ধন ফরম ডাউনলোড কিভাবে করবেন সেই বিষয়ে সঠিক ধারণা পেয়েছেন। তার পরেও যদি এই বিষয়ে কোন ধরনের কোনো রকম প্রশ্ন থেকে থাকে তাহলে সরাসরি আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন আমরা পরবর্তীতে আপনার প্রশ্নটির উত্তর দেওয়ার চেষ্টা করবো।

Check Also

কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই নতুন পদ্ধতিতে ২০২৪

কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করার পদ্ধতি অনেকেই জানেন না। যাদের জন্ম নিবন্ধনটি অনলাইন করা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Ad powered by Sohan