ভিসা খবর

দুবাই কাজের জন্য যেতে কত বছর বয়স লাগে

দুবাই হচ্ছে আরব আমিরাতের একটি শহর। বাংলাদেশ সহ আরো অনেক দেশ থেকে বিভিন্ন কাজের উদ্দেশ্যে বা ঘোরাঘুরি করার জন্য অনেকে দুবাই যেয়ে থাকেন। দুবাই যেতে হলে অবশ্যই একটি বৈধ ভিসা লাগবে। বৈধ ভিসা ছাড়া কেউ কখনোই দুবাই যেতে পারবেনা। ভিসা করার সময় কিছু যোগ্যতার মানদন্ড পূরণ করা লাগে যা জানা হলে ভিসা দেওয়া হয় না। দুবাই যেতে গেলে বয়স সীমার শর্তাদি পূরণ করা লাগে। যার কারণে অনেকেই প্রশ্ন করে থাকেন দুবাই যেতে কত বছর বয়স লাগে বা দুবাই যাওয়ার জন্য সর্বনিম্ন বয়সসীমা কত হয়। নিম্নে এই বিষয়েই সুস্পষ্ট ধারণা দেওয়া হয়েছে। 

 

দুবাই যেতে কত বছর বয়স লাগে 

 

দুবাইতে যাওয়ার জন্য কয়েক ধরনের ভিসা প্রদান করা হয়ে থাকে। যেমন দুবাইতে অনেকে স্টুডেন্ট ভিসা নিয়ে যায়, অনেকে বিজনেস ভিসা নিয়ে যায়, অনেকে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে যায় আবার অনেকেই টুরিস্ট ভিসা নিয়ে যায়। স্টুডেন্ট ভিসায় যারা যায় তাদের বয়সসীমা অবশ্যই ১৮ বছরের উপরে হতে হবে এবং বিজনেস ভিসা নিয়ে যারা যায় তাদের বয়স সীমা ১৮ বছরের নিচে হলেও সমস্যা নেই।

 

তবে টুরিস্ট ভিসায় যাওয়ার জন্য বয়স সীমা অবশ্যই ১৮ বছরের উপরে হতে হবে। দুবাইতে ওয়ার্ক পারমিট ভিসায় কাজের জন্য যেতে হলে বয়স সীমা ২১ বছরের উপরে হতে হবে। তবে এমন কোন নির্দেশনা নেই যে বয়স জনিত সমস্যার কারণে দুবাই ভিসাটি বাতিল হবে।তবে দুবাইতে যারা শ্রমিক ভিসায় যায় তাদের বয়সসীমা অবশ্যই ২২ বছরের উপরে হতে হবে না হলে তাদেরকে কোনভাবেই ভিসা প্রদান করা হয় না। 

 

শেষ কথা, দুবাই ভিসা পাওয়া খুবই জটিল একটি প্রক্রিয়া। তাই বয়স সীমার মানদন্ড পূরণ করে সঠিক নিয়মে দুবাই ভিসার জন্য আবেদন করা উচিত। তারপরও যদি দুবাই যেতে কত বছর বয়স লাগে এই দিয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে নির্দ্বিধায় কমেন্টের মাধ্যমে জানিয়ে দিতে পারেন। ধন্যবাদ। 

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/educarer/public_html/wp-includes/functions.php on line 5373