Ad powered by Sohan
Ad powered by Sohan

সিঙ্গাপুর ভিসা চেক করার উপায়

সিঙ্গাপুর ভিসা চেক বা সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট ভিসা কিভাবে যাচাই করবেন এই নিয়ে অনেকের প্রশ্ন রয়েছে।কেননা আপনি যদি সিঙ্গাপুর ওয়ার্ক  পারমিট ভিসা হাতে পেয়ে যান তাহলে অবশ্যই সেটি অনলাইনে চেক করে নিতে হবে। কেননা সিঙ্গাপুর ভিসাটি অনলাইনে চেক করার মাধ্যমে আপনারা ভিসাটি সত্যতা যাচাই করতে পারবেন। 

Ad powered by Sohan

 

অনেকেই বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে বিভিন্ন চাকরির জন্য বা ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে যান।তাছাড়া এমন অনেকে আছেন যারা তাদের নিকট আত্মীয় এবং এজেন্টের হাত ধরে সিঙ্গাপুর ভিসা করে থাকেন।পরবর্তীতে যেন ভোগান্তির শিকার না হতে হয় সেজন্য অবশ্যই সিঙ্গাপুর ভিসাটি অনলাইনের মাধ্যমে একবার হলেও চেক করে নেওয়া উচিত। তাই আজকের পোস্টে সিঙ্গাপুর ভিসা কিভাবে চেক করবেন বা সঠিক উপায়ে সিঙ্গাপুর ভিসা যাচাই করার নিয়ম সম্পর্কে জানতে পারবেন। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাকঃ-

 

Ad powered by Sohan

সিঙ্গাপুর ভিসা চেক করার জন্য কি কি লাগবে

 

ভিসা চেক করার আগে আপনাকে অবশ্যই জেনে নিতে হবে যে Singapore visa check করার জন্য কি কি ডকুমেন্টের প্রয়োজন হবে। কেননা কি কি ডকুমেন্ট লাগবে সেটা না জানা থাকলে আপনি কোনভাবেই অনলাইনে মাধ্যমে নিজের সিঙ্গাপুর ভিসাটি চেক করে নিতে পারবেন না। 

 

Ad powered by Sohan

➡️ভিসা চেক করার জন্য পাসপোর্ট নাম্বার দরকার হবে। 

➡️যে ব্যক্তির ভিসা চেক করা হবে তার পূর্ণ নাম দিতে হবে।

➡️ওয়ার্ক পারমিট নাম্বার প্রয়োজন হবে।

Ad powered by Sohan

➡️ওয়ার্ক পারমিট এর আবেদন তারিখ লাগবে।

 

অর্থাৎ Singapore visa check করার জন্য এই চারটি ডকুমেন্ট অবশ্যই লাগবে। এই চাকরি ডকুমেন্টের মাধ্যমে যেকোনো ব্যক্তি চাইলে অনলাইনের মাধ্যমে তাদের ভিসাটি চেক করে নিতে পারেন।

 

অন্য পোস্টঃকাতার ভিসা চেক করার নিয়ম

 

সিঙ্গাপুর ভিসা চেক করার নিয়ম

 

সিঙ্গাপুর ভিসা খুব সহজেই অনলাইনের মাধ্যমে যাচাই করে নেওয়া যায়। নিচে ধাপে ধাপে দেখানো হলো কিভাবে খুব সহজেই Singapore visa check করে নিবেন।

 

ধাপ ১ঃপ্রথমে আপনাদেরকে mom.gov.sg visa check এই লিংকটি ব্যবহার করে সরাসরি উক্ত ওয়েবসাইটে চলে যেতে হবে। ওয়েব সাইটটিতে যাওয়ার পর নিচের মত একটি ছবি দেখতে পারবেন।

এখান থেকে I Agree বাটনে ক্লিক করতে হবে।

 

ধাপ ২ঃএবার বাম পাশের যে Enquire বাটন রয়েছে সেখানে সরাসরি ক্লিক করতে হবে। এবার এখান থেকে দুই নম্বর অপশনটিতে ক্লিক করতে হবে। 

ধাপ ৩ঃএখানে এসে আপনাদেরকে পাসপোর্ট নাম্বার অপশনটি সিলেক্ট করতে হবে।

তারপরে পাসপোর্ট নাম্বারের ঘরে নিজের পাসপোর্ট নাম্বারটি এবং আপনার পাসপোর্টে যে নামটি রয়েছে সেই নামটি সম্পূর্ণ বড় হাতের লিখতে হবে।তারপরে ডান পাশে নিচে যে পরবর্তী বা next বাটন রয়েছে সেখানে সরাসরি ক্লিক করতে হবে।

 

ধাপ ৪ঃতারপরে নিচের মতো আরেকটি ছবি চালু হবে। এখান থেকে অপশন 3 সিলেক্ট করে ওয়ার্ক পারমিট নাম্বারটি এবং work পারমিটের আবেদন তারিখটি দিতে হবে।

 

সবকিছু দেওয়া হয়ে গেলে তারপরে সাবমিট বাটনে ক্লিক করতে হবে।সবকিছু যদি ঠিকভাবে দিয়ে থাকেন তাহলে খুব সহজেই আপনারা সিঙ্গাপুর ভিসা স্ট্যাটাস এখান থেকে দেখে নিতে পারবেন।

 

অন্য পোস্টঃইতালি ভিসা চেক করার নিয়ম

 

শেষ কথা, তারা সিঙ্গাপুর যাওয়ার জন্য ওয়ার্ক পারমিট ভিসা হাতে পেয়ে গিয়েছেন তারা এই পদ্ধতিতে চাইলে খুব সহজেই নিজেদের Singapore visa check করে নিতে পারবেন।তাছাড়া এই বিষয়ে যদি কোন ধরনের প্রশ্ন থেকে থাকে বা ভিসা সম্পর্কিত কোন বিষয়ে জানার আগ্রহ থাকে তাহলে কমেন্ট করে জানাতে পারেন।আপনার প্রশ্নটির খুবই দ্রুত সময়ের মধ্যে উত্তর দেওয়া হবে। 

Check Also

লিথুনিয়া কাজের ভিসা পাওয়ার পদ্ধতি

বর্তমানে বাংলাদেশ থেকে প্রতিবছর হাজার হাজার শ্রমিক লিথুনিয়াতে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে কাজের উদ্দেশ্যে যাচ্ছে। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।