Ad powered by Sohan

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার নিয়ম/Dubai visa check online

Ad powered by Sohan

Ad powered by Sohan

দুবাই ভিসা চেক বা পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক কিভাবে করতে হয় এই নিয়ে প্রশ্নের শেষ নেই। কেননা প্রতিবছর সারা পৃথিবী থেকে হাজার হাজার লক্ষ লক্ষ মানুষ দুবাই যান।দুবাই যেতে গেলে বৈধ দুবাই ভিসা প্রয়োজন হয়।

Ad powered by Sohan

অনেকে নানান ধরনের এজেন্সি এবং তাদের আত্মীয় স্বজনদের কাছ থেকে দুবাই ভিসা করে থাকেন। কিন্তু সমস্যাটা বাঁধে ঠিক তখনই যখন এক কাজের জন্য দুবাই নিয়ে গিয়ে আরেকটি কাজ দেওয়া হয়।তখন আর কিছু করার থাকে না।

আর এই সমস্যাটা সাধারণত তাদের ক্ষেত্রেই বেশি হয়ে থাকে যারা ভিসা চেক না করে বিদেশ যান। তাই ঘরে বসেই যদি আপনার ভিসাটি চেক করে নিতে পারেন তাহলে তো কোন কথাই নেই। এই সকল অনাকাঙ্খিত ঝামেলা থেকেও মুক্তি পাওয়া যাবে।

Ad powered by Sohan

আজকের পোস্টের মাধ্যমে জানতে পারবেন দুবাই ভিসা চেক বা পাসপোর্ট নাম্বার দিয়ে কিভাবে খুব সহজেই Dubai visa check করা যায়। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাক:-

দুবাই ভিসা চেক অনলাইন/দুবাই ভিসা চেক করবেন

আপনি দুবাই কাজের ভিসার জন্য কোন এজেন্সি থেকে ভিসা করেছেন। এজেন্সি থেকে আপনি ভিসাটি হাতেও পেয়ে গিয়েছেন এবং সব প্রক্রিয়া শেষে আপনি দুবাইও চলে গিয়েছেন। দুবাই গিয়ে আপনি দেখলেন আপনি ভিসা করেছিলেন কোন মার্কেটে কাজ করার জন্য কিন্তু আপনি সেখানে পাচ্ছেন রাস্তা পরিষ্কারের কাজ।

তখন আপনি দুবাই থেকে না ফেরত আসতে পারবেন এই কাজ করতে পারবেন। আমাদের কিছু ভুলের কারণে প্রতিনিয়ত এমন হচ্ছে। আপনি যদি দেশে থাকা অবস্থায় দুবাই ভিসা যখন হাতের পেয়েছিলেন তখন সেটি অনলাইনের মাধ্যমে চেক করে নিতেন তাহলে আর এই সমস্যাটা হতো না।

অর্থাৎ আপনাকে এত ভোগান্তিতে পড়তে হতো না।তাই যার মাধ্যমে ভিসা করুন না কেন অবশ্যই ভিসা পাওয়ার পর ভিসাটি চেক করে নেওয়া জরুরী।

দুবাই ভিসা চেক করার নিয়ম/Dubai visa check online

Dubai visa যদি আপনার কাছে থাকে তাহলে অনলাইনের মাধ্যমে ঘরে বসেই মাত্র ২ মিনিটের মধ্যেই বিষয়টি আসল নাকি নকল সেটা চেক করে নিতে পারবেন।আপনার হাতে থাকা অ্যান্ড্রয়েড ফোনটি ব্যবহার করে খুব সহজেই নিচের পদ্ধতি অনুসরণ করে Dubai visa check করা যাবে।

ধাপ ১:প্রথমেই google-এ চলে যাবেন ica smart service লিখে সার্চ করবেন অথবা https://smartservices.icp.gov.ae/echannels/web/client/default.html#/login এই লিংকটি ব্যবহার করে সরাসরি ওয়েবসাইটে চলে যেতে পারবেন। ওয়েবসাইটটিতে চাওয়ার পর একটু নিচের দিকে স্ক্রল করতে হবে  এবং public service অপশনে সরাসরি ক্লিক করতে হবে।

ধাপ ২ঃক্লিক করার সাথে সাথে নতুন একটি পেজে নিয়ে যাওয়া হবে এখান থেকে File validity  তে ক্লিক করতে হবে।

ফাইল ভ্যালিডিটি তে ক্লিক করার সাথে সাথে আরেকটি পেজে নিয়ে যাওয়া হবে।

ধাপ ৩ঃএবার এখান থেকে search by নামক যে অপশনটিতে রয়েছে সেখানে passport সিলেক্ট করতে হবে এবং নিচের ঘরে যথাক্রমে select the type স্থানে visa সিলেক্ট করতে হবে।

এবার নিচে চলে যেতে হবে এবং নিচের ঘরে আপনার পাসপোর্ট নাম্বার,পাসপোর্ট এক্সপায়ার ডেট , এবং জাতীয়তা বা nationality সিলেক্ট করতে হবে। আর please select অপশনে আপনি যে দেশের নাগরিক সে দেশ সিলেক্ট করতে হবে।

ধাপ ৪ঃসবকিছু করা হয়ে গেলে নিচে I am a not robot এই ঘরটি পূরন করে search বাটনে ক্লিক করতে হবে।সবকিছু যদি ঠিকভাবে দিয়ে থাকেন তাহলে আপনার ভিসার স্ট্যাটাসটি এখানে দেখতে পারবেন।যদি কোন বিষয় সম্পর্কে বুঝতে অসুবিধা হয়ে থাকে তাহলে নিচের ভিডিওটি দেখতে পারেন।

https://youtu.be/ugV7LotrIGg

শেষ কথা, পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক বা কিভাবে খুব সহজেই দুবাই ভিসা চেক করা যায় এতক্ষণে হয়তো জেনে গিয়েছেন। তারপরেও কোন বিষয় সর্ম্পকে যদি কোন প্রশ্ন থেকে থাকে তাহলে সরাসরি আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। আপনার প্রশ্নটি সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করা হবে।

Check Also

লিথুনিয়া কাজের ভিসা পাওয়ার পদ্ধতি

বর্তমানে বাংলাদেশ থেকে প্রতিবছর হাজার হাজার শ্রমিক লিথুনিয়াতে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে কাজের উদ্দেশ্যে যাচ্ছে। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Ad powered by Sohan

Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/educarer/public_html/wp-includes/functions.php on line 5420