Ad powered by Sohan
Ad powered by Sohan

পাসপোর্ট নাম্বার দিয়ে কুয়েত ভিসা চেক করার উপায়। kuwait visa check online

কুয়েত হচ্ছে আরবের একটি ধনী দেশ। বর্তমানে কুয়েত দেশটি অর্থনৈতিকভাবে ব্যাপক অগ্রগতি সাধন করেছে।সারা বিশ্ব থেকে অনেক মানুষ এখন কুয়েতে কাজের জন্য যাচ্ছে। কুয়েত যাওয়ার জন্য একটি বৈধ ভিসার প্রয়োজন হয়ে থাকে। তাই অবশ্যই যদি কেউ কুয়েত ভিসা পেয়ে থাকেন কুয়েত যাওয়ার আগে ভিসাটি চেক করে নেওয়া জরুরি।বর্তমানে ঘরে বসেই অনলাইনের মাধ্যমে Kuwait visa check করে নেওয়া যায়।

Ad powered by Sohan

অন্য পোস্টঃমালয়েশিয়া ওয়ার্কার ভিসা চেক করার নিয়ম 

 

কুয়েত ভিসা চেক/Kuwait visa check by passport number

 

কুয়েতের ভিসা চেক করার জন্য ইন্টারনেট সংযোগ প্রয়োজন হবে। ইন্টারনেট সংযোগ ব্যবহার করে নিজের হাতে থাকা মোবাইল ফোনটি ব্যবহার করেই কুয়েত ভিসা যাচাই করে নেওয়া যাবে। কুয়েত ভিসা চেক করার জন্য সরাসরি গুগলে গিয়ে Kuwait visa application status লিখে সার্চ করতে হবে। অথবা kuwait visa check সরাসরি ওয়েবসাইটে চলে যাওয়া যাবে। সেখানে গিয়ে ভিসা অ্যাপ্লিকেশন নাম্বারটি দিয়ে ও ক্যাপচা পূরণ করে কুয়েত ভিসার স্ট্যাটাস দেখে নেওয়া যাবে। নিচে বিস্তারিত ধাপে ধাপে দেখানো হলো:-

Ad powered by Sohan

 

ধাপ ১ঃকুয়েত ভিসা চেক করার জন্য সর্বপ্রথম গুগলে গিয়ে kuwait visa application status লিখে সার্চ করবেন অথবা কুয়েত ভিসা চেক লিংকটি ব্যবহার করে উক্ত ওয়েবসাইটে চলে যেতে হবে। 

 

Ad powered by Sohan

ধাপ ২ঃওয়েবসাইটে আসার পর নিচের মত একটি পেজ চলে আসবে।

উপরের ঘরে কুয়েত ভিসার অ্যাপ্লিকেশন নাম্বারটি দিতে হবে।অর্থাৎ কুয়েত যাওয়ার জন্য যে ভিসাটি ইতিমধ্যে করেছেন সেখানে একটি রেফারেন্স নাম্বার বা অ্যাপ্লিকেশন নাম্বার রয়েছে সেটি এখানে দিতে হবে।

Ad powered by Sohan

 

ধাপ ৩ঃতারপরে নিচের ঘরে পাসপোর্ট নাম্বারটি বসাতে হবে। পাসপোর্ট নাম্বারটি বসানো হয়ে গেলে ক্যাপচা পূরণ করে ok বাটনে ক্লিক করতে হবে।

 

ধাপ ৪ঃতাহলেই সবকিছুর যদি ঠিকঠাক থাকে কুয়েত ভিসার স্ট্যাটাস টি চলে আসবে।

 

অর্থাৎ এখান থেকে দেখে নেওয়া যাবে আপনি কুয়েত যাওয়ার জন্য যে ভিসাটি করেছেন সেটি আসল নাকি নকল। 

 

অন্য পোস্টঃকাতার ভিসা চেক করার উপায় 

 

আমাদের শেষ কথা 

 

আশা করি পোস্টটি পড়ার মাধ্যমে কুয়েত ভিসা চেক করার নিয়ম বা কিভাবে ঘরে বসেই পাসপোর্ট নাম্বার দিয়ে কুয়েত ভিসা চেক করা যায় এটা সম্পর্কে জানতে পেরেছেন। তাই অবশ্যই কুয়েত যাওয়ার আগে ভিসাটি আসল নাকি নকল সেটা অনলাইনের মাধ্যমে যাচাই করে নিবেন। এই বিষয়ে যদি আরো কিছু জানাতে থাকেন তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। 

Check Also

লিথুনিয়া কাজের ভিসা পাওয়ার পদ্ধতি

বর্তমানে বাংলাদেশ থেকে প্রতিবছর হাজার হাজার শ্রমিক লিথুনিয়াতে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে কাজের উদ্দেশ্যে যাচ্ছে। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।