Ad powered by Sohan
Ad powered by Sohan

ইতালিতে কোন কাজের চাহিদা বেশি

ইতালি যাওয়া অনেকের জন্য স্বপ্নের। ইতালিতে কাজ করার অসংখ্য সুযোগ সুবিধা রয়েছে যার কারণে সারা বিশ্ব থেকে অনেকেই ইতালিতে কাজের উদ্দেশ্যে এসে থাকেন।তবে ইতালীতে যাওয়ার আগে অবশ্যই নির্দিষ্ট কাজের উপর দক্ষ হয়ে যাওয়া উচিত। কেননা ইতালি সরকারের সাম্প্রতিক বিজ্ঞপ্তি অনুযায়ী ইতালিতে দক্ষ  জনশক্তি ছাড়া নেওয়া হবে না।তাই অবশ্যই ইতালি যাওয়ার আগে ইতালিতে কোন কাজের চাহিদা বেশি উক্ত কাজগুলোর উপরে প্রশিক্ষণ নিয়ে যাওয়া উচিত ।তাহলে ইতালিতে গিয়ে খুবই অল্প সময়ের মধ্যে যেমন কাজ পাবেন তেমনি অনেক বেশি টাকা অল্প সময়ের মধ্যে আয় করতে পারবেন। আজকের পোস্টে ইতালিতে কোন কাজের চাহিদা বেশি ও ইতালিতে কাজের বাজার সম্পর্কে মোটামুটি ধারণা দেওয়ার চেষ্টা করবো।তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক:-

Ad powered by Sohan

 

ইতালিতে কোন কাজের চাহিদা বেশি 

 

ইতালিতে বর্তমানে কর্মী সংকট থাকার কারণে প্রতিনিয়ত কাজের চাহিদা বৃদ্ধি পাচ্ছে। তাই এখন দক্ষ ব্যক্তিরা যদি ইতালিতে কাজের ভিসা নিয়ে যান তাহলে খুবই অল্প সময়ের মধ্যে ভালো কিছু করে ফেলতে পারবেন।বর্তমান সময়ে ইতালিতে রেস্টুরেন্টের কাজের জন্য ব্যাপক লোক লাগছে। কেননা ইতালির মানুষ সব থেকে বেশি রেস্টুরেন্টে খাবার খেয়ে থাকেন যার কারণে রেস্টুরেন্টের খাবার রক্ষণাবেক্ষণসহ পরিবেশন করার জন্য ব্যাপক কর্মী প্রয়োজন। 

Ad powered by Sohan

 

তাছাড়া ইতালিতে প্রতিনিয়ত নতুন নতুন কাজের ক্ষেত্র তৈরি হচ্ছে এবং সেই ক্ষেত্রগুলোতে কর্মী চাহিদা বাড়তেছে। যারা ইতালিতে সরকারিভাবে বা বিভিন্ন বেসরকারি এজেন্সিগুলোর মাধ্যমে যাচ্ছেন তাদের অবশ্যই কোন কাজে এখন ইতালিতে যাবেন বা বর্তমানে কোন কাজের উপর সব থেকে বেশি চাহিদা রয়েছে এই বিষয়ে নিচে আরো আলোচনা করা হলো। 

 

Ad powered by Sohan

ইতালিতে বেশি চাহিদা সম্পন্ন কাজের তালিকা 

 

➡️ফুড প্যাকেজিং 

➡️ মেকানিক্যাল 

Ad powered by Sohan

➡️ ক্লিনিং ম্যান 

➡️ ইলেকট্রিশিয়ান 

➡️গাড়ির ড্রাইভিং 

➡️ পাইপ ফিটিং 

➡️ কেয়ারিং ম্যান 

➡️ কনস্ট্রাকশন কোম্পানি 

➡️ ফুড প্যাকেজিং 

➡️ কৃষিকাজ 

 

ইতালিতে ইলেকট্রিশিয়ান কাজের চাহিদা বেশি 

 

ইতালিতে প্রচুর পরিমাণে ইলেকট্রিশিয়ান কাজের চাহিদা রয়েছে।যেহেতু ইতালি ইউরোপের উন্নত একটি দেশ তাই সেখানে বাসা বাড়িতে ইলেকট্রনিকের জিনিস মাঝেমধ্যে নষ্ট হয়ে যায়।তাই এক্ষেত্রে যদি একজন ভালো ইলেকট্রিশিয়ান হওয়া যায় তাহলে ইতালিতে খুবই অল্প সময়ের মধ্যে ভালো টাকা আয় করে ফেলতে পারবেন। 

 

ইতালিতে রেস্টুরেন্টের কাজের চাহিদা বেশি 

 

ইতালিতে সব থেকে রেস্টুরেন্টের কাজের চাহিদা বেশি। ইতালি যেহেতু শিল্প উন্নত একটি দেশ তাই সাধারণ মানুষ কাজের উদ্দেশ্যে বেরোনোর সময় অনেকেই রেস্টুরেন্টে খাবার খেয়ে থাকেন।তাই ইতালিতে রেস্টুরেন্টে কাজ করার জন্য কর্মী নেওয়া হচ্ছে।ইতালিতে যদি কেউ রেস্টুরেন্ট ভিসায় যেতে চায় তাহলে অবশ্যই সর্বপ্রথম উক্ত বিষয় সম্পর্কে পড়াশোনা করে যেতে হবে। তাছাড়া যারা কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তাদের বিভিন্ন ট্রাভেল এজেন্সিতে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। দক্ষতা সম্পন্ন ব্যক্তিরা শুধুমাত্র ইতালিতে রেস্টুরেন্ট ভিসায় কাজ করার সুযোগ পাবেন। ইতালিতে রেস্টুরেন্টে কাজ করার জন্য বাংলাদেশের রিক্রটিং এজেন্সি গুলোর মাধ্যমে যোগাযোগ করতে পারবেন এবং কাজের ভিসা নিয়ে সেখানে গিয়ে কাজ করতে পারবেন। 

 

ইতালিতে কৃষি কাজের চাহিদা বেশি।  ইতালিতে কোন কাজের চাহিদা বেশি 

 

ইতালি সরকার ইতালিতে কৃষি খাতে উন্নত করার জন্য বিভিন্ন দেশ থেকে কৃষি কাজের জন্য লোক নিয়োগ দেওয়া শুরু করেছে। তাছাড়া বর্তমানে স্পন্সর ভিসার মাধ্যমেও ইতালি সরকার কৃষি কাজের মাধ্যমে লোক নিচ্ছে। কৃষি ভিসার মাধ্যমে যে কোন দেশের নাগরিক ইতালিতে যেতে পারবেন।তবে কৃষি ক্ষেত্রে অভিজ্ঞ ব্যক্তিদের কে বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে এবং যারা ইংরেজিতে কথা বলতে পারে তারা ইতালিতে কৃষি কাজ করার মাধ্যমে ভালো টাকা আয় করার সুযোগ পাচ্ছে। ইতালিতে এই সকল কর্মীগণ বিভিন্ন ফলের বাগানে, সবজি বাগানে, ও গবাদি পশু পালনের কাজ করে থাকেন। ইতালিতে কৃষি কাজ করার রয়েছে অসাধারণ কিছু সুযোগ-সুবিধা। 

 

ইতালিতে কনস্ট্রাকশন কাজের চাহিদা বেশি 

 

ইতালিতে কনস্ট্রাকশন কাজের জন্য ব্যাপক কর্মী নেওয়া শুরু হয়েছে। তাছাড়া অতীতেও ইতালিতে কনস্ট্রাকশনের কাজের চাহিদা ছিল এখনো ইতালিতে কনস্ট্রাকশন কাজের চাহিদা রয়েছে।ইতালিতে প্রায় সময়ই বড় বড় প্রজেক্ট এর কাজ চলে যার কারণে অনেক বেশি লোক প্রয়োজন হয়ে থাকে কনস্ট্রাকশন খাতে।তাছাড়া বর্তমানে ইতালি সরকার সিদ্ধান্ত নিয়েছেন যারা কনস্ট্রাকশন ও রেস্টুরেন্টের কাজের জন্য ইতালি আসবেন তারা অনেক দ্রুত ভিসা পাবেন। তাই অবশ্যই যদি কনস্ট্রাকশন কাজের বিষয়ে অভিজ্ঞতা থেকে থাকে এবং কনস্ট্রাকশন কাজ করতে চান তাহলে দ্রুতই ভিসা করে ইতালি চলে আসুন। 

 

ইতালিতে কোন কাজের চাহিদা বেশি।  ইতালিতে ফুড প্যাকেজিং কাজের চাহিদা বেশি 

 

ইতালি সরকার কৃষি খাতে ব্যাপক নজরদারি শুরু করেছে। যার কারনে ইতালিতে বাহিরের দেশ থেকে কৃষির কাজের জন্য কর্মী নেওয়া শুরু হয়েছে। যেহেতু ইতালিতে ফলের বাগান গুলোতে বেশি সংখ্যক লোক প্রয়োজন হয়ে থাকে বাগান দেখভাল ও বাগান পাহারা দেওয়ার জন্য তাই তাদের বেতনও অনেক বেশি দেওয়া হয়ে থাকে।ফলের বাগান গুলো থেকে যখন ফল সংগ্রহ করা হয় তখন ফুড প্যাকেজিংয়ের জন্য কর্মী লাগে। যেহেতু ইতালিতে অসংখ্য ফলের বাগান রয়েছে তাই ফুড প্যাকেজিংয়ের জন্য কর্মীও অসংখ্য লাগবে। তাই ইতালিতে যদি কাজের ভিসায় আসতে চান তাহলে ফুড প্যাকেজিংয়ের কাজ করতে পারেন। 

 

ইতালিতে ড্রাইভিং কাজের চাহিদা বেশি 

 

যদি ভালো ড্রাইভিং পারেন তাহলে ইতালিতে ড্রাইভিং কাজের ভিসা নিয়ে যেতে পারেন। কেননা ইতালিতে বর্তমানে ড্রাইভিং পদে ব্যাপক নিয়োগ বিজ্ঞপ্তি দেখা যাচ্ছে যার কারণে অবশ্যই বোঝা যাচ্ছে যে ইতালিতে বর্তমানে ড্রাইভার সংকট রয়েছে। ইতালি থেকে অনেক ড্রাইভার ছুটিতে চলে এসেছে আবার অনেকেই একেবারে ইতালি থেকে ফেরত চলে এসেছেন। যার কারণে ড্রাইভার অনেক সংকট রয়েছে। তাই ইতালিতে ড্রাইভিং কাজের জন্য লোক নিয়োগ দেওয়া হয়েছে।

 

শেষ কথা,  আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন ইতালিতে কোন কাজের চাহিদা বেশি বা ইতালিতে কোন কাজের সুযোগ সুবিধা কেমন এই বিষয়ে মোটামুটি ধারণা পেয়েছেন। তারপরেও এই নিয়ে যদি কোন ধরনের প্রশ্ন থেকে থাকে বা পোস্টটি পড়ে কোন বিষয় সম্পর্কে বুঝতে কোন ধরনের অসুবিধা থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ। 

 

Check Also

লিথুনিয়া কাজের ভিসা পাওয়ার পদ্ধতি

বর্তমানে বাংলাদেশ থেকে প্রতিবছর হাজার হাজার শ্রমিক লিথুনিয়াতে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে কাজের উদ্দেশ্যে যাচ্ছে। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।