Ad powered by Sohan

ইতালি ভিসা কবে খুলবে ২০২৪

ইতালি খুবই সুন্দর একটি দেশ। শিক্ষা এবং অর্থনীতির দিক দিয়ে বিবেচনা করলে ইতালি বিশ্বের প্রথম সারির দেশ গুলোর মধ্যে পড়ে। সারা বিশ্ব থেকে প্রতিবছর ইতালি যাওয়ার জন্য অসংখ্য লোক ভিসা করে থাকেন।ইতালিতে দীর্ঘদিন ধরে কাজের ভিসায় লোক নেওয়া না হলেও সম্প্রতি আবার ইতালি থেকে কয়েক হাজার শ্রমিককে ভিসা দেওয়া হচ্ছে। তাই আজকের পোস্টে ইতালি ভিসা কবে খুলবে,কোন ভিসায় কত লোক নিবে এই বিষয়ে মোটামুটি ধারণা দেওয়ার চেষ্টা করা হবে। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক:-

Ad powered by Sohan

অন্য পোস্টঃইতালি ভিসা খরচ কত টাকা 

ইতালি ভিসা কবে খুলবে /italy visa open date 2023

 

ইতালি সরকার সম্প্রতি ঘোষণা দিয়েছেন যে ইতালিতে কাজের জন্য ৮২ হাজার প্রবাসী শ্রমিক নেওয়া হবে ।বাংলাদেশ, আলজেরিয়া, আইভরিকোস্ট, ভারত, মিশর, পাকিস্তান ও তিউনেশিয়ার সহ মোট ৩৩ টি দেশ থেকে ইতালিতে কাজের জন্য ৮২ হাজার ৭০৫ জম শ্রমিক নেওয়া হবে। ইতালির প্রধানমন্ত্রী সচিব আলফ্রেদো মালতোবানো এই বিষয়টি নিয়ে একটি বিবৃতি প্রকাশ করেছেন।

 

Ad powered by Sohan

কৃষি ও অস্থায়ী ক্যাটাগরিতে মোট ৪৪ হাজার এবং স্থায়ী স্পন্সর ক্যাটাগরিতে ৩৮ হাজার ৭০৫ জন শ্রমিক নেওয়া হবে বলে তিনি বিষয়টি নিশ্চিত করেছে ইতালি স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এই সকল প্রবাসী কর্মীরা কৃষি, পরিবহন, পর্যটন, জাহাজ নির্মাণ শিল্প ও মেকানিক্সসহ উৎপাদনশীল খাতে স্থায়ী ও মৌসুমী কাজের ভিত্তিতে যেতে পারবেন। অর্থাৎ বাংলাদেশিরা বৈধভাবেই ভিসার মাধ্যমে ইতালি যেতে পারবেন খুব সহজেই। 

 

ইতালি ভিসা আবেদন ২০২৩ সাধারণত ২৭ শে মার্চ থেকে করতে পারবেন। এরমধ্যে অনেকেই আবেদন করার আগে ইতালি ভিসা করার জন্য যে সকল ডকুমেন্ট লাগছে সব কিছু রেডি করে ফেলছেন। সবকিছু রেডি হয়ে গেলে ২৭ শে মার্চ এপ্লিকেশন টি জমা দিতে হবে।এই ক্ষেত্রে আপনার যদি ইতালিতে কোন আত্মীয়  থেকে থাকে তাহলে তাকে ডকুমেন্ট ও সিভি পাঠাতে পারেন। তারপর সেই ব্যক্তি উক্ত কোম্পানিতে  আপনার ডকুমেন্ট বা ফর্মটি জমা দিবে।

Ad powered by Sohan

 

জমা দেওয়ার ২০ থেকে ২৫ দিনের মধ্যেই আপনার ভিসাটি কনফার্ম হয়েছে কিনা সেটা অনলাইনের মাধ্যমে জেনে নিতে পারবেন অথবা সেই আত্মীয়র কাছ থেকে জানতে পারবেন। এই বিষয়ে আরো জানতে চাইলে নিচের ভিডিওটি সরাসরি দেখতে পারেন।

Ad powered by Sohan

তবে এই ক্ষেত্রে যদি ইতালিতে আপনার কোন আত্মীয় বা রিলেটিভ না থাকে তাহলে সরাসরি আপনারা এজেন্সির মাধ্যমে কাগজপত্র রেডি করে আবেদন করতে পারেন। তাহলে সবকিছুর দায়িত্ব তারা নিয়ে নিবে এবং আপনার ভিসার স্ট্যাটাসহ যাবতীয় সকল ধরনের তথ্য আপনারা তাদের মাধ্যমেই জেনে নিতে পারবেন।যাক অনেকটা সহজ একটি প্রক্রিয়া। 

অন্য পোস্টঃকাতার ভিসা কবে খুলবে

 

শেষকথা,ইতালি ভিসা কবে খুলবে, ইতালি ভিসা আবেদন কিভাবে করবেন ও ইতালি ভিসার জন্য ডকুমেন্ট কত তারিখে জমা দিতে হবে আশা করি আজকের পোস্টটি পড়ার মাধ্যমে এই বিষয়ে মোটামুটি ধারণা পেয়েছেন। তারপরেও যদি কোন কিছু বুঝতে কোন ধরনের অসুবিধা হয়ে থাকে তাহলে অবশ্যই সরাসরি কমেন্ট করে জানাতে পারেন। আপনার মূল্যবান প্রশ্নটির খুবই দ্রুত সময়ের মধ্যে উত্তর প্রদান করার চেষ্টা করা হবে।ধন্যবাদ। 

Check Also

লিথুনিয়া কাজের ভিসা পাওয়ার পদ্ধতি

বর্তমানে বাংলাদেশ থেকে প্রতিবছর হাজার হাজার শ্রমিক লিথুনিয়াতে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে কাজের উদ্দেশ্যে যাচ্ছে। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Ad powered by Sohan

Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/educarer/public_html/wp-includes/functions.php on line 5420