Ad powered by Sohan

মালয়েশিয়া ওয়ার্কার ভিসা চেক করার নিয়ম

মালয়েশিয়া ওয়ার্কার ভিসা চেক করার পদ্ধতি বা মালয়েশিয়া ওয়ার্কার ভিসা কিভাবে চেক করতে হয় জানা আছে কি?মালয়েশিয়াতে যারা কাজের ভিসা নিয়ে যান তাদের অবশ্যই মালয়েশিয়া যাওয়ার আগে তাদের কাজের ভিসাটি চেক করে নেওয়া উচিত।কেননা এর মাধ্যমে আপনার ভিসাটি অরজিনাল নাকি নকল সেটি খুব সহজেই যাচাই করা যায়।নিচে সম্পূর্ণ প্রসেস দেখানো হবে কিভাবে অনলাইনের মাধ্যমে পাসপোর্ট নাম্বার দিয়েই মালয়েশিয়া ওয়ার্কার ভিসা চেক করা যায়। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক:-

Ad powered by Sohan

 

মালয়েশিয়া ওয়ার্কার ভিসা চেক/malaysia visa check online by passport number

 

মালয়েশিয়া ওয়ার্কার ভিসা চেক করার জন্য ল্যাপটপ বা পিসির প্রয়োজন নেই। হাতে থাকা মোবাইল ফোনটি ব্যবহার করে নিজের মালয়েশিয়া ভিসা চেক করে নেওয়া যাবে।অর্থাৎ আপনার ভিসাটি কত তারিখে ইস্যু করা হয়েছে ও ভিসার মেয়াদ কতদিন রয়েছে, ভিসাটি বৈধ নাকি অবৈধ সবকিছুই দেখা যাবে। 

Ad powered by Sohan

 

Step 1:মালয়েশিয়া ওয়ার্কার ভিসা চেক করার জন্য https://eservices.imi.gov.my/myimms/PRAStatus এই লিংকটি ব্যবহার করে সরাসরি ওয়েব সাইটে চলে যেতে হবে।ওয়েবসাইটটিতে যাওয়ার পর সবকিছুই দেখবেন মালয়েশিয়ান ভাষায় লেখা রয়েছে আপনারা এটাকে ট্রান্সলেট করে ইংরেজি ভাষায় করে নিতে পারেন। 

 

Ad powered by Sohan

Step 2:তারপরে ডান পাশে No. Pendaftaran Syarikat এরকম একটি ঘর দেখতে পারবেন। এখানে আপনি যে কোম্পানি বিষয় যাচ্ছেন সেই কোম্পানি রেজিস্ট্রেশন নাম্বার বা নিবন্ধন নাম্বারটি বসাতে হবে।

এটা আপনার কাছে যে মালেশিয়ান ভিসাটি রয়েছে সেই সাথেই পেয়ে যাবেন। 

Ad powered by Sohan

 

Step 3:কোম্পানি রেজিস্ট্রেশন নাম্বার বসানো হয়ে গেলে নিচে carian নামক একটি অপশন দেখতে পারবেন। এখানে ক্লিক করার সাথে সাথেই মালয়েশিয়ান ভিসার স্ট্যাটাস টি চলে আসবে। অর্থাৎ এখান থেকে সবকিছু দেখে নিতে পারবেন ঠিকঠাক রয়েছে কিনা। 

 

Step 4:মালয়েশিয়ায় ওয়ার্কার ভিসা বা কোম্পানি ভিসায় যারা যেতে চান তারা খুব সহজেই এই এই নিয়মে ভিসা চেক করে নিতে পারবেন। 

 

শেষ কথা, আশা করি পোস্টটি যারা মনোযোগ সহকারে পড়েছেন তারা মালেশিয়া ওয়ার্কার ভিসা চেক বা মালয়েশিয়া ই ভিসা কিভাবে চেক করে এই বিষয়ে মোটামুটি ধারণা পেয়েছেন।তারপরেও যদি এই নিয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে বা কোন কিছু বুঝতে অসুবিধা হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ। 

Check Also

লিথুনিয়া কাজের ভিসা পাওয়ার পদ্ধতি

বর্তমানে বাংলাদেশ থেকে প্রতিবছর হাজার হাজার শ্রমিক লিথুনিয়াতে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে কাজের উদ্দেশ্যে যাচ্ছে। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Ad powered by Sohan