Ad powered by Sohan
Ad powered by Sohan

মালদ্বীপ ভিসা পাওয়ার উপায়। মালদ্বীপ যেতে কত টাকা লাগে

মালদ্বীপ হচ্ছে প্রাকৃতিক সৌন্দর্যে মন্ডিত একটি দ্বীপ রাষ্ট্র। এখানে প্রায় ছোটখাট মিলিয়ে ১২০০ টির অধিক দ্বীপ রয়েছে।যে দ্বীপগুলো দিয়ে সাধারণত মালদ্বীপ দেশটি গঠিত হয়েছে। সারা বিশ্ব থেকে প্রচুর মানুষ মালদ্বীপ ভ্রমণ করতে এসে থাকেন। কেননা মালদ্বীপের সৌন্দর্য এতটাই অভিভূত করে যেখানে একবার আসলে আরো একবার আসতে মন চায়।মালদ্বীপ বিশ্বের সকল দেশের নাগরিকদের ৩০ দিনের জন্য ভ্রমণের ভিসা দিয়ে থাকে। তবে পরবর্তীতে কেউ চাইলে অতিরিক্ত ফি প্রদান করে ভিসার মেয়াদ বাড়িয়ে নিতে পারেন। ভিসার মেয়াদ বাড়ালে একটানা ৯০ দিন পর্যন্ত মালদ্বীপ ভ্রমণ করা যাবে।

Ad powered by Sohan

 

তবে ওই ক্ষেত্রে ভারত ও ব্রুনাইদের নাগরিকদের ক্ষেত্রে ভিসার মেয়াদ বাড়ানোর জন্য কোন বাড়তি ফি দরকার হয় না। আজকের পোস্টে মালদ্বীপ ভিসা পাওয়ার উপায় ও মালদ্বীপ ভিসার দাম কত এই নিয়ে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করা হবে। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক:-

 

Ad powered by Sohan

মালদ্বীপ ভিসা পাওয়ার উপায় 

 

বাংলাদেশ থেকে খুব সহজেই মালদ্বীপের দুই ধরনের ভিসা পাওয়া যায়। মালদ্বীপ টুরিস্ট ভিসা ও মালদ্বীপ কাজের ভিসা। মালদ্বীপ  টুরিস্ট ভিসার মাধ্যমে মালদ্বীপে খুব সহজেই ৩০ দিন থেকে ৯০ দিন পর্যন্ত ভ্রমণ করা যাবে।তাছাড়া মাঝেমধ্যে মালদ্বীপে কাজের ভিসায় লোক নেওয়া হয় তখন আবেদন করলে অনেকেই মালদ্বীপে কাজের ভিসায় যেতে পারবেন। মালদ্বীপ ভিসা করতে হলে সরাসরি মালদ্বীপ এম্বাসিতে চলে যেতে হবে এবং সেখানে গুরুত্বপূর্ণ কিছু ডকুমেন্ট জমা দিয়ে ভিসা আবেদন করতে হবে। ডকুমেন্টগুলো মালদ্বীপ এম্বাসি থেকে যাচাই-বাছাই করা হবে এবং সবকিছু যদি ঠিকঠাক পেয়ে থাকে তাহলে অল্প কিছুদিনের মধ্যেই ভিসা প্রদান করবে। 

 

Ad powered by Sohan

মালদ্বীপ ভিসা কবে খুলবে 

 

মালদ্বীপ ভিসা ১৫ই সেপ্টেম্বর থেকে চালু করা হয়েছে। তাই এখন কেউ চাইলে মালদ্বীপ টুরিস্ট ভিসা ও কাজের ভিসার জন্য খুব সহজেই আবেদন করতে পারবেন। অনলাইনে অথবা এম্বাসির মাধ্যমে খুব সহজেই মালদ্বীপ ভিসার জন্য আবেদন করা যাবে।দীর্ঘদিন মালদ্বীপ ভিসা বন্ধ থাকার পর এখন আবার পুনরায় মালদ্বীপ সরকার ভিসা চালু করেছে। তাই ভ্রমণের জন্য কোন ব্যক্তি মালদ্বীপ ভিসা করতে চাইলে এখন খুব সহজেই করতে পারবেন। 

 

Ad powered by Sohan

মালদ্বীপ যেতে কত টাকা লাগে। মালদ্বীপ ভিসার দাম কত 

 

মালদ্বীপ ভিসা খরচ কত বা মালদ্বীপ ভিসার দাম কত এই নিয়ে অনেকের প্রশ্ন রয়েছে। মালদ্বীপ যেতে সাধারনত কত টাকা খরচ হবে এটা নির্ভর করে থাকে ভিসা ক্যাটাগরির উপর। কেননা মালদ্বীপ যাওয়ার জন্য অনেক ধরনের ভিসা পেয়ে যাবেন। বাংলাদেশ থেকে মালদ্বীপ ভিসা ক্যাটাগরির মধ্যে রয়েছে মালদ্বীপ ভ্রমণ প্যাকেজ। মালদ্বীপ ভ্রমণ প্যাকেজ ব্যবহার করে খুব সহজেই মালদ্বীপে যাওয়া যাবে। 

 

বাংলাদেশ থেকে মালদ্বীপে যেতে বিমান ভাড়া লাগে সর্বোচ্চ ৬০ হাজার টাকার মতো। কিন্তু মালদ্বীপে গিয়ে বিমান ভাড়া সহ আরো অনেক ধরনের খরচ রয়েছে যেমন হোটেল ভাড়া, ও আনুষঙ্গিক স্থানে ঘোরার খরচ। মালদ্বীপে যদি আপনি ভালো হোটেলে থাকতে চান তাহলে ১২০ ডলারের মত খরচ আসতে পারে। 

 

ঢাকা টু মালদ্বীপ বিমান ভাড়া

 

ঢাকা থেকে মালদ্বীপ যেতে হলে ৪৫০০০ থেকে ৬০০০০ হাজার টাকার মতো খরচ আসতে পারে। ইউ এস বাংলা এয়ারলাইন্সের মাধ্যমে যদি ২৬ হাজার টাকা থেকে ৩৬ হাজার টাকার মত খরচ আসবে সুপারসেভার ব্যবহার করলে। বিজনেস ফ্লেক্সিবল ব্যবহার করলে ৫৫ হাজার টাকা থেকে ৯০ হাজার টাকা পর্যন্ত খরচ আসতে পারে। কাতার এয়ারওয়েজের মাধ্যমে যদি ঢাকা থেকে মালদ্বীপ যান তাহলে এক লাখ ৮ হাজার টাকা থেকে ১ লাখ ৫০ হাজার টাকার মত খরচ আসতে পারে বিজনেস ফ্লেক্সিবল সিটের মাধ্যমে। 

 

মালদ্বীপ টাকার মান কত

 

অনেকেই মালদ্বীপের টাকার মান কত বা মালদ্বীপের ১ টাকা সমান বাংলাদেশি কত টাকা এই নিয়ে জানতে চান।বর্তমানে মালদ্বীপের এক টাকা সমান বাংলাদেশি টাকা ৬.৯৩।অর্থাৎ বাংলাদেশী সাত টাকা সমান মালদ্বীপের এক টাকা।

 

শেষ কথা,  আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা মালদ্বীপ ভিসা পাওয়ার উপায় ও মালদ্বীপ ভিসার দাম কত এই বিষয়ে মোটামুটি ধারণা পেয়েছেন। তারপরেও যদি এই নিয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে বা পোস্টটি পড়ে কোন বিষয় সম্পর্কে বুঝতে কোন ধরনের অসুবিধা হয়ে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন।ধন্যবাদ। 

Check Also

লিথুনিয়া কাজের ভিসা পাওয়ার পদ্ধতি

বর্তমানে বাংলাদেশ থেকে প্রতিবছর হাজার হাজার শ্রমিক লিথুনিয়াতে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে কাজের উদ্দেশ্যে যাচ্ছে। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।