Ad powered by Sohan

ইন্ডিয়ান ভিসা চেক করার নিয়ম/India visa check online

ঘরে বসে ইন্ডিয়ান ভিসা চেক করার নিয়ম সম্পর্কে জানতে চান তাহলে আজকের পোষ্ট টি আপনার জন্য। যারা ইন্ডিয়া যেতে চান এবং ইন্ডিয়া যাওয়ার জন্য ভিসা করেছেন তারা চাইলে খুব সহজ উপায়ে অনলাইনের মাধ্যমে ইন্ডিয়া ভিসা চেক করে নিতে পারবেন।

Ad powered by Sohan

ভারত আমাদের প্রতিবেশী একটি দেশ। ভারতে আমরা অনেক সময় বিভিন্ন ধরনের কাজের জন্য যেয়ে থাকি। বেশিরভাগ ক্ষেত্রে অনেকেই চিকিৎসার জন্য ভারতে গিয়ে থাকেন। তাই ইন্ডিয়ান ভিসার জন্য যদি আবেদন করে থাকেন তাহলে অবশ্যই আপনার ভিসাটি কি অবস্থায় রয়েছে সেটি চেক করার প্রয়োজন পড়ে। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাক কিভাবে ইন্ডিয়ান ভিসা চেক করবেন:-

Ad powered by Sohan

ইন্ডিয়ান ভিসা চেক করার নিয়ম

যারা ভারত ভ্রমণে যেতে চান এবং নতুন ভিসা করেছেন তাদের অবশ্যই ভারতে যাওয়ার আগে তাদের ভিসা চেক চেক করে নেওয়া উচিত। যেকোনো ব্যক্তি চাইলে মাত্র ২ মিনিটে ঘরে বসেই India visa check করে নিতে পারবেন।নিচে আপনাদের কে ধাপে ধাপে দেখানো হবে কিভাবে খুব সহজেই ইন্ডিয়ান ভিসা চেক করা যায়ঃ-

Ad powered by Sohan

ধাপ ১ঃপ্রথমে কম্পিউটার অথবা মোবাইল থেকে ব্রাউজারে চলে যেতে হবে এবং ivacbd এটা লিখে সার্চ করতে হবে।আপনাদের সামনে প্রথমে যে ওয়েবসাইটে আসবে সেই ওয়েবসাইটটিতে ঢুকতে হবে। ওয়েবসাইটটিতে আসার পর আপনারা বাম পাশে নিচের মত কয়েকটি অপশন দেখতে পারবেন। 

ধাপ ২ঃএখান থেকে ভিসা আবেদন ট্রাক যে বাটনটি রয়েছে সেটি তে সরাসরি ক্লিক করবেন।এবার আপনারকে আরেকটি পেজে নিয়ে যাওয়া হবে এবং এখান থেকে Regular visa application বাটনে ক্লিক করতে হবে।

তারপর এখান থেকে একটু নিচে আসলে দুইটি অপশন দেখতে পারবেন একটি হচ্ছে Above code এবং আরেকটি Web file number.

Ad powered by Sohan

ধাপ ৩ঃAbove code টি আপনারা উপরে দেখতে পারবেন এবং এখান থেকে কপি করে প্রথম ঘরে বসাবেন এবং নিচের ঘরে আপনার ভিসায় যে Web file নাম্বারটি রয়েছে সেটি দিতে হবে। 

ধাপ ৪ঃতারপরে বক্সে Web file নাম্বারটির দিলেই আপনার ইন্ডিয়ান ভিসার স্ট্যাটাসটি এখান থেকে দেখে নিতে পারবেন। এইভাবে কোন ব্যক্তি চাইলে খুব সহজেই তার ইন্ডিয়া ভিসা চেক করে নিতে পারবেন।

India check online/ইন্ডিয়ান ভিসা চেক করার নিয়ম সম্পর্কে কিছু জরুরী কথা 

আপনারা এতক্ষণে কিভাবে ইন্ডিয়ান ভিসা অনলাইনের মাধ্যমে চেক করা যায় সেই সম্পর্কে জানলেন। এই ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই যাদের ইন্ডিয়ান ভিসা রয়েছে সেটির স্ট্যাটাস চেক করে নেওয়া যাবে। কিন্তু অনেক সময় দেখা যায় ওয়েবসাইটের কোনো আপডেটের কারণে ইন্ডিয়ান ভিসা চেক করার নিয়ম টি সঠিক ভাবে কাজ করে না। এর জন্য আমরা কোনভাবেই দায়ী নয়।

কেননা অনেক সময় দেখা যায় এই সকল ওয়েবসাইটের কোন লিঙ্ক হয়তো ঠিকভাবে কাজ করছে না। তখন অনেকেই কমেন্ট করে জানান ভাই এইভাবে তো ইন্ডিয়ান ভিসা চেক করা যায় না। 

শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা ইন্ডিয়ান ভিসা চেক করার নিয়ম বা কিভাবে খুব সহজেই ইন্ডিয়ান ভিসা চেক করা যায় এই বিষয়ে পরিপূর্ণ ধারণা পেয়েছেন। খুব সহজেই ঘরে বসেই উপরের পদ্ধতি অবলম্বন করে Indian visa check চেক করে নেওয়া যাবে। তারপরে যদি এই বিষয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে সরাসরি আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন। 

Check Also

লিথুনিয়া কাজের ভিসা পাওয়ার পদ্ধতি

বর্তমানে বাংলাদেশ থেকে প্রতিবছর হাজার হাজার শ্রমিক লিথুনিয়াতে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে কাজের উদ্দেশ্যে যাচ্ছে। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Ad powered by Sohan