Ad powered by Sohan

জন্ম নিবন্ধন যাচাই yyyy mm dd

 

Ad powered by Sohan
জন্ম নিবন্ধন যাচাই yyyy mm dd



জন্ম নিবন্ধন যাচাই করতে গিয়ে অনেকে সমস্যার সম্মুখীন হয়ে থাকেন। অর্থাৎ আমাদের মধ্যে অনেকেই আছেন যারা জন্ম নিবন্ধন এর ওয়েবসাইটে গিয়ে তাদের জন্ম নিবন্ধন অনলাইনে রয়েছে কিনা সেটা চেক করতে চান। চেক করতে গিয়ে তারা জন্ম নিবন্ধন যাচাই yyyy mm dd এইটা সম্পর্কে বুঝতে পারেন না। অর্থাৎ তারা বছর, জন্ম তারিখ বা মাসের মধ্যে কোনটি আগে দিবে সেটা বুঝতে পারেন না যার ফলে তারা ভেরিফাই করতে পারেন না। আজকের পোস্টে আমি আপনাদের সাথে এই বিষয়টা সম্পর্কে পরিপূর্ণ ধারণা দেওয়ার চেষ্টা করবো।তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাকঃ-

জন্ম নিবন্ধন যাচাই yyyy mm dd

আমার অনেক ক্ষেত্রে জন্ম নিবন্ধন অনলাইনে আছে কিনা সেটা চেক করার জন্য সরাসরি জন্মনিবন্ধনের ওয়েবসাইটে যাওয়া লাগে। জন্ম নিবন্ধন এর ওয়েবসাইটে যাওয়ার পর আমরা যখন জন্ম নিবন্ধন তথ্য অনুসন্ধান করতে যাই তখন জন্ম নিবন্ধন নাম্বার এর নিচে yyyy mm dd এইরকম একটি অপশন থাকে। এই স্থানে অনেকেই বছরের আগে মাস বা দিন উল্লেখ করে থাকেন যার ফলে তারা জন্ম নিবন্ধন তথ্য অনুসন্ধান করতে পারেন না।যার কারণে অনেকেই এই ক্ষেত্রে হতাশ হয়ে থাকেন। নিচে আমি আপনাদেরকে ধাপে ধাপে দেখাবো কিভাবে আপনারা এই সমস্যাটির সমাধান করবেনঃ-

Ad powered by Sohan

 

 

➡️আপনাদেরকে সরাসরি ব্রাউজার থেকে https://bdris.gov.bd/home উক্ত লিংকটি ব্যবহার করে জন্ম নিবন্ধন ওয়েবসাইটের হোমপেজে চলে যেতে হবে।

Ad powered by Sohan

 

 

Ad powered by Sohan

হোমপেজে যাওয়ার পর আপনারা উপরের দিকে লগইন বাটনের নিচে একটি থ্রি ডট বাটন দেখতে পাবেন। 

 

 

➡️সরাসরি সেখানে ক্লিক করতে হবে এবং ট্যাপ করে ধরে রাখতে হবে। তারপর সেখানে জন্ম নিবন্ধন তথ্য অনুসন্ধান নামক একটি বাটন দেখতে পাবেন এবং সরাসরি জন্ম নিবন্ধন তথ্য অনুসন্ধান বাটনে ক্লিক করতে হবে। জন্ম নিবন্ধন তথ্য অনুসন্ধান বাটনে ক্লিক করার পর আপনাদের সামনে আরেকটি পেজ চালু হবে। 

 

 

➡️উপরের ঘরে আপনার জন্ম নিবন্ধন নাম্বারটি দিতে হবে এবং নিচের ঘরে প্রথমে বছর, তারপরে মাস এবং তারপরে দিনের নাম উল্লেখ করতে হবে।

 

 

তারপরে নিচে দেখবেন ক্যাপচা পূরণ করার বা প্রশ্নের উত্তর দেওয়ার মত একটি অপশন রয়েছে । এখানে সঠিকভাবে ক্যাপচাটি পূরণ করে সার্চ বাটনে ক্লিক করতে হবে এবং সার্চ বাটনে ক্লিক করার পর আপনি তো সরাসরি দেখতে পারবেন আপনার জন্ম নিবন্ধনের বর্তমান অবস্থা। অর্থাৎ এর মাধ্যমে আপনি বুঝে যাবেন আপনার জন্ম নিবন্ধন অনলাইনে আছে কি নেই।



শেষ কথা, উক্ত পদ্ধতি অবলম্বন করে যে কোন ব্যক্তি চাইলে খুব সহজেই জন্মনিবন্ধনের ওয়েবসাইটের এই সমস্যাটির সমাধান করতে পারেন। তার পরেও যদি কোন বিষয় সর্ম্পকে বুঝে না থাকে তাহলে আমাদেরকে সরাসরি কমেন্ট করে জানাতে পারেন আমরা আপনার প্রশ্নটি সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করিবো।আর পোস্ট টি পড়ে যদি আপনারা উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই বন্ধুদের মাঝে শেয়ার করবেন। 

 

Check Also

কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই নতুন পদ্ধতিতে ২০২৪

কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করার পদ্ধতি অনেকেই জানেন না। যাদের জন্ম নিবন্ধনটি অনলাইন করা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Ad powered by Sohan

Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/educarer/public_html/wp-includes/functions.php on line 5420