Ad powered by Sohan

জন্ম নিবন্ধনের ওয়েবসাইটে লগইন করার নিয়ম

জন্ম নিবন্ধন লগইন বা জন্ম নিবন্ধন এর ওয়েবসাইটে লগইন কিভাবে করতে হয় অনেকে আছেন এই সম্পর্কে জানেন না। জন্ম নিবন্ধন সংক্রান্ত যেকোন ধরণের সমস্যার জন্য আমরা অনেকেই জন্মনিবন্ধনের ওয়েবসাইটে যে থাকি এবং আমরা বিভিন্ন সমস্যার সমাধান পেয়ে থাকি।তাই অবশ্যই জন্ম নিবন্ধন এর ওয়েবসাইটে লগইন করার নিয়ম বা জন্ম নিবন্ধন এর ওয়েবসাইটে কিভাবে লগইন করে এই সম্পর্কে আমাদের জানাও জরুরি।আজকের পোস্টের মাধ্যমে আমি আপনাদেরকে দেখাবো জন্ম নিবন্ধন লগইন বা জন্ম নিবন্ধন এর ওয়েবসাইটে কিভাবে লগইন করবেন সেই সম্পর্কে। তাহলে চলুন দেরী না করে জেনে নেওয়া যাকঃ-

Ad powered by Sohan

 

জন্ম নিবন্ধন লগইন করার নিয়ম /bdris.gov.bd login

 

জন্ম নিবন্ধন প্রতিটি  ব্যক্তির জন্য খুবই প্রয়োজনীয় নথি।জন্মনিবন্ধনের যদি কোন ধরনের সমস্যা থাকে তার জন্য পরবর্তীতে আমাদের অনেক ধরনের ভোগান্তি পোহাতে হয়। তাই অনেকেই জন্ম নিবন্ধন সম্পর্কে একটু বেশিই সচেতন হয়ে থাকেন। অতীতে জন্ম নিবন্ধন নিয়ে যদি কোনো সমস্যা হয়েছে তাহলে সেটা সংশোধন করার জন্য অনেক ঝামেলার সম্মুখীন হতে হতো।

Ad powered by Sohan

কিন্তু বর্তমানে বাংলাদেশ সরকারের bdris.gov.bd জন্মনিবন্ধনের এই ওয়েবসাইটটির কারণে অনেক সমস্যার সমাধান শুধুমাত্র অনলাইনের মাধ্যমেই হয়ে যাচ্ছে। তাই যারা জন্ম নিবন্ধনের সমস্যার জন্য এই ওয়েবসাইট যেয়ে থাকেন তাদের অবশ্যই bdris login কিভাবে করতে হয় সেটা সম্পর্কে জানাটা জরুরী। নিচে আপনাদেরকে ধাপে ধাপে দেখানো হলো কিভাবে খুব সহজেই জন্ম নিবন্ধন লগইন করবেন:-

➡️প্রথমে এর জন্য আপনাদের ব্রাউজার থেকে https://bdris.gov.bd/home এই লিংকটি ব্যবহার করে সরাসরি জন্মনিবন্ধনের ওয়েবসাইটে চলে যেতে হবে। জন্ম নিবন্ধন এর ওয়েবসাইটে যখন চলে যাবেন তখন আপনাদের সামনে নিচের মত একটি ছবি আসবে।

➡️এখান থেকে আপনারা সবার উপরে লগইন বাটন দেখতে পারবেন। তারপরে উপরের দিকে স্ক্রল করে লগইন বাটনে ক্লিক করতে হবে। লগইন বাটনে ক্লিক করার পর আপনাদেরকে আরেকটি পেজে নিয়ে যাওয়া হবে। 

Ad powered by Sohan

➡️অর্থাৎ লগইন বাটনে ক্লিক করার পর নিচের ছবির মত আরেকটি পেইজ আসবে। 

এখান থেকে সাধারণত লগইন করতে হবে। কিন্তু জন্ম নিবন্ধন এর ওয়েবসাইটে যে কোন সাধারণ ব্যক্তি লগইন করতে পারবেন না। নির্দিষ্ট কিছু ব্যক্তিরা শুধুমাত্র জন্ম নিবন্ধন এর ওয়েবসাইটে এখানে ইউজারনেম এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে পারবেন। যেমন ইউনিয়ন পরিষদের সচিব, পৌরসভার নির্দিষ্ট কিছু ব্যক্তি তারা ইউজারনেম এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে পারবে। কেননা তাদের কাছে ইউজারনেম এবং পাসওয়ার্ড দেওয়া রয়েছে আর এটা সবার পক্ষে জানা সম্ভব নয়। 

 

Ad powered by Sohan

শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা bdris.gov.bd login page বা জন্ম নিবন্ধন লগইন করবো কিভাবে সেই সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন। তার পরেও যদি কোন বিষয় সম্পর্কে কোনো ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে সরাসরি কমেন্ট করে জানাতে পারেন। 

Check Also

কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই নতুন পদ্ধতিতে ২০২৪

কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করার পদ্ধতি অনেকেই জানেন না। যাদের জন্ম নিবন্ধনটি অনলাইন করা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Ad powered by Sohan