Ad powered by Sohan

কানাডা ভিসার দাম কত/Canada visa cost from bangladesh

কানাডা খুবই সুন্দর একটি দেশ এবং কানাডাতে যারা কাজের উদ্দেশ্যে যান তারা অনেক ধরনের সুযোগ-সুবিধা পেয়ে থাকেন। প্রতিবছর হাজার হাজার লোক কানাডা ভিসার জন্য আবেদন করে থাকেন। আজকের পোস্টে আমি আপনাদের সাথে আলোচনা করবো কানাডা ভিসা খরচ বা কানাডা ভিসার দাম কত।তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাকঃ-

Ad powered by Sohan

 

কানাডা লেবার ভিসার খরচ কত

 

কানাডা লেবার ভিসাতে যারা কাজ করে থাকেন তাদেরকে মোটামুটি ভালো বেতন দেওয়া হয়ে থাকে। এরা সাধারণত বিভিন্ন কনস্ট্রাকশনের কাজ করে থাকে। কানাডা লেবার ভিসায় কাজ করে অনেকে মাসে এক থেকে দুই লক্ষ টাকা ইনকাম করে থাকেন। বাংলাদেশ থেকে কানাডা লেবার ভিসায় যেতে হলে সাত লক্ষ টাকার মত খরচ পড়ে যায়।তাছাড়া খরচের পরিমাণটা অনেকক্ষেত্রে কমবেশি হয়ে থাকে। 

Ad powered by Sohan

 

কানাডা কৃষক ভিসার খরচ কত 

 

কানাডা কৃষক ভিসার খরচ কত বা কানাডা কৃষক ভিসায় যেতে কত টাকা লাগে সেটা সম্পর্কে এবার জানাবো । কানাডাতে কৃষি কাজের জন্য মাঝেমধ্যেই লোক নেওয়া হয়ে থাকে। তবে যারা ইংরেজিতে একটু বেশি দক্ষ তারা কানাডাতে কৃষি কাজ করার মাধ্যমে অর্থাৎ কানাডায় কৃষক ভিসার মাধ্যমে গিয়ে অল্প সময়ের মধ্যেই ভালো কিছু করতে পেরেছেন।কানাডাতে কৃষকরা সাধারণত ১ লক্ষ টাকার উপরে বেতন পেয়ে থাকেন। 

Ad powered by Sohan

 

কানাডা কোম্পানি ভিসার খরচ কত

 

কানাডা যেতে কত টাকা লাগে ২০২২ বা কানাডা কোম্পানি ভিসার খরচ কত জানা আছে কি?কানাডা কোম্পানি ভিসা হচ্ছে আপনি শুধুমাত্র এই ভিসায় গিয়ে নির্দিষ্ট কোন কোম্পানিতে কাজ করতে পারবেন। যারা কানাডা কোম্পানি ভিসাতে যান তারা প্রথম পর্যায়ে ৬০ থেকে ৭০ হাজার টাকা পর্যন্ত প্রতি মাসে বেতন তুলে থাকেন। তাছাড়া কোম্পানির ধরন ভেদে বেতন এক্ষেত্রে কম বেশি হতে পারে।

Ad powered by Sohan

 

কানাডা ওয়ার্ক পারমিট ভিসা খরচ

 

বাংলাদেশ থেকে বেশিরভাগ মানুষ কানাডা ওয়ার্ক পারমিট ভিসার মাধ্যমে কানাডা গিয়ে কাজ করে থাকেন। কেননা কানাডা ওয়ার্ক পারমিট ভিসায় গিয়ে সেখানে ভালো বেতন পাওয়া যায় এবং কাজের সুযোগ সুবিধা ভালো পাওয়া যায়। যারা বাংলাদেশ থেকে কানাডা ওয়ার্ক পারমিট ভিসা করতে চান তাদের মোট সব মিলিয়ে খরচ হয়ে যায় ৫ লক্ষ টাকার মতো। আপনি চাইলে কোন এজেন্সির হাত ধরে বাংলাদেশ থেকে কানাডা ওয়ার্ক পারমিট ভিসা করে নিতে পারেন। তবে ৫ লক্ষ টাকার বেশি যদি চাই তাহলে বুঝে নিতে হবে তারা আপনার কাছে বেশি লাভ করতে চাইছে। 

 

কানাডা ফ্রি ভিসা খরচ 

 

কানাডা ফ্রী  ভিসা হচ্ছে এমন এক ধরনের ভিসা যার মাধ্যমে আপনি কানাডাতে নিজের ইচ্ছা অনুযায়ী অর্থাৎ স্বাধীনভাবে কাজ করতে পারবেন। এক্ষেত্রে আপনি কোন কোম্পানির অধীনে থাকবেন না তাই আপনার যে কাজটি পছন্দ সে কাজটি করতে পারবেন। যারা কানাডা ফ্রি ভিসা করতে চান তাদের অনেক ক্ষেত্রে ১০ লক্ষ টাকার মত খরচ হয়ে যায়। তবে কানাডা ফ্রি ভিসা সকল সময় অ্যাভেলেবল থাকে না যার কারণে অনেকে ইচ্ছে করলেও কানাডা করতে পারেন না। 

 

শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন কানাডা ভিসা খরচ কত বা কানাডা যাওয়ার জন্য কত টাকা লাগে এই বিষয়ে মোটামুটি ধারণা পেয়েছেন। তারপরেও যদি কোন বিষয়ে সম্পর্কে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে সরাসরি কমেন্ট করে জানাতে পারেন। আপনার মূল্যবান প্রশ্নটির খুবই দ্রুত সময়ের মধ্যে উত্তর দেওয়ার চেষ্টা করা হবে। 

Check Also

লিথুনিয়া কাজের ভিসা পাওয়ার পদ্ধতি

বর্তমানে বাংলাদেশ থেকে প্রতিবছর হাজার হাজার শ্রমিক লিথুনিয়াতে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে কাজের উদ্দেশ্যে যাচ্ছে। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Ad powered by Sohan

Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/educarer/public_html/wp-includes/functions.php on line 5420