Ad powered by Sohan

কুয়েত যেতে কত বছর বয়স লাগে

কুয়েতে কাজের উদ্দেশ্যে যেতে হলে সর্বপ্রথম কুয়েত ভিসা করতে হবে। কুয়েত ভিসা পাওয়ার জন্য অনেক শর্তাদি পালন করতে হয়। বিশেষ করে ভিসা পাওয়ার জন্য অবশ্যই বয়স তাদের শর্তাদি অনুযায়ী হতে হবে। অনেকের প্রশ্ন রয়েছে কুয়েত যেতে কত বছর বয়স লাগে বা কুয়েতে যেতে সর্বনিম্ন কত বছর বয়স হতে হয়। তাই আজকের আর্টিকেলে আমরা এই বিষয় নিয়েই আলোচনা করা চেষ্টা করবো।

Ad powered by Sohan

 

কুয়েতে যেতে কত বয়স লাগে 

 

কুয়েতে যেতে হলে বয়সসীমা অবশ্যই ২০ বছরের উপরে হতে হবে। আপনি যদি কুয়েতে ভ্রমণ বা কাজের উদ্দেশ্যে যেতে চান তাহলে অবশ্যই পাসপোর্টে আপনার বয়স ২০ বছরের বেশি হতে হবে তাছাড়া কোনভাবে কুয়েতে যাওয়ার জন্য অনুমতি পাবেন না। 

Ad powered by Sohan

 

যদি কখনো ২১ বছরের নিচে কারো বয়স হয়ে থাকে এবং কুয়েত যাওয়ার জন্য ভিসা আবেদন করে থাকেন তাহলে তার ভিসা আবেদনটি দ্রুত সময়ের মধ্যেই বাতিল করে দেওয়া হবে। কেননা কুয়েতে যাওয়ার জন্য বয়সের সীমাবদ্ধতা রয়েছে। তাই এই শর্তাদি পালন না করে কোন ব্যক্তি কুয়েতে যেতে পারবেন না। 

 

Ad powered by Sohan

কুয়েতের শ্রম মন্ত্রণালয়ের ঘোষণা অনুযায়ী বাংলাদেশ থেকে কুয়েতে কাজের ভিসা নিয়ে আসতে হলে অবশ্যই উক্ত ব্যক্তিদের বয়সসীমা ২১ বছরের উপরে হতে হবে। এর নিচে থাকলে ভিসা আবেদনটি গ্রহণযোগ্য হবে না। 

 

কুয়েত যেতে সর্বনিম্ন কত বছর বয়স লাগে 

 

Ad powered by Sohan

কুয়েতে যেতে হলে সর্বনিম্ন কত বছর বয়স লাগে এই নিয়ে অনেকের জানার আগ্রহ রয়েছে। কুয়েতে কাজের ভিসায় যেতে হলে সর্বনিম্ন বয়স ২০ বছরের উপরে হতে হবে। অর্থাৎ যে পাসপোর্টটি কুয়েত দূতাবাসে জমা দিবে সেখানে বয়স ২০ বছরের উপরে থাকতে হবে তাহলে তার ভিসা আবেদনটি গ্রহণযোগ্য হবে না হলে হবে না। 

 

শেষকথা, আশা করি আজকের পোস্টটির যারা পড়েছেন তারা কুয়েত যেতে কত বছর বয়স লাগে বা কুয়েত যাওয়ার জন্য বয়সসীমা কত হওয়া উচিত এই বিষয়ে পরিপূর্ণ ধারণা পেয়েছেন। তারপরেও যদি এই নিয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। আপনার মূল্যবান প্রশ্নটির খুবই দ্রুত সময়ের মধ্যে উত্তর দেওয়ার চেষ্টা করা হবে। ধন্যবাদ। 

Check Also

লিথুনিয়া কাজের ভিসা পাওয়ার পদ্ধতি

বর্তমানে বাংলাদেশ থেকে প্রতিবছর হাজার হাজার শ্রমিক লিথুনিয়াতে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে কাজের উদ্দেশ্যে যাচ্ছে। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Ad powered by Sohan