ভিসা খবর

কুয়েত ভিসা কবে খুলবে ২০২৪

বাংলাদেশী শ্রমিকদের মধ্যে অনেকেরই কুয়েতে যাওয়ার আগ্রহ রয়েছে। যার কারণে অনেকেই কুয়েত ভিসা বন্ধ না খোলা এই বিষয়ে জানতে চান। কেননা কুয়েতে কাজের রয়েছে অনেক সুযোগ-সুবিধা। অতীতে কুয়েতে যেতে অনেক ভোগান্তির শিকার হতে হলেও এখন খুব সহজেই কুয়েত যাওয়া সম্ভব হচ্ছে। 

 

কুয়েত ভিসা কবে খুলবে বা কুয়েতের বর্তমান অবস্থা সম্পর্কে অনেকেরই আপডেট জানার ইচ্ছা রয়েছে।তাই আজকের পোস্টে কুয়েত ভিসা বন্ধ  না খোলা বা কুয়েতের বর্তমান অবস্থা কেমন এই নিয়ে কিছুটা ধারণা দেওয়ার চেষ্টা করা হয়েছে। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক:-

 

কুয়েত ভিসা বন্ধ না খোলা 

 

দীর্ঘদিন কুয়েত ভিসা বন্ধ থাকায় অনেকেই কুয়েতে কাজের জন্য যেতে পারেননি। সম্প্রতি ২০২৩ সাল থেকে আবারো কুয়েত সরকার কুয়েতে বাংলাদেশী শ্রমিক কাজের উদ্দেশ্যে নিচ্ছে। অর্থাৎ বাংলাদেশ সহ বিশ্বের কয়েকটি দেশ থেকে কুয়েতে খুব সহজেই টুরিস্ট ভিসা ও কাজের ভিসা নিয়ে এখন যাওয়া যাচ্ছে।কুয়েত ভিসার জন্য বর্তমানে দুই ভাবে আবেদন করা যাবে। 

 

➡️ অনলাইনের মাধ্যমে 

➡️ কুয়েত এম্বাসির মাধ্যমে 

 

অনলাইনের মাধ্যমে কুয়েত ভিসার আবেদন করা অনেকের কাছে জটিল প্রক্রিয়া হলেও কুয়েত এম্বাসির মাধ্যমে খুব সহজেই কুয়েত ভিসার জন্য আবেদন করা যায়। যেহেতু কুয়েত ভিসা চালু হয়ে গিয়েছে তাই সরাসরি এম্বাসিতে গিয়ে তাদের শর্তাদি পালন করে খুব সহজেই কুয়েত ভিসার জন্য আবেদন করা যায়।এখান থেকে কোন ধরনের ভোগান্তি ছাড়াই কুয়েত ভিসা পেয়ে যাবেন। তাছাড়া কুয়েত ভিসার বর্তমান অবস্থাও এখান থেকে খুব সহজেই জেনে নেওয়া সম্ভব। 

 

অন্য পোস্টঃ কুয়েতে কোন কাজের চাহিদা বেশি ও কুয়েতে কাজের বেতন কত 

 

কুয়েত এয়ারলাইন্স বাংলাদেশ অফিস

 

কুয়েত বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার বা কুয়েত এয়ারলাইন্স বাংলাদেশ অফিস কোথায় এই নিয়ে অনেকেরই প্রশ্ন রয়েছে। কুয়েতের এম্বাসি ঢাকার বারিধারায় রোড নাম্বার ১৩৮ এ অবস্থিত। সরাসরি ক্লাবের কাছে চলে গেলেই কুয়েত এম্বাসির  অফিস দেখা যাবে। শুধুমাত্র শুক্রবারের দিন অফিসটি বন্ধ থাকে তাছাড়া সপ্তাহে ছয় দিন চালু থাকে। সরাসরি [email protected] এই মেইলের মাধ্যমে কুয়েত এম্বাসিতে যোগাযোগ করা যাবে। 

 

অন্য পোস্টঃ কুয়েত যেতে কত বছর সময় লাগে

 

শেষ কথা, আশা করি কুয়েত ভিসা কবে খুলবে বা কুয়েত ভিসা বন্ধ না খোলা পোস্টটি পড়ার মাধ্যমে এই বিষয়ে পরিপূর্ণ ধারণা পেয়েছেন। তাই যারা কুয়েত যাবেন বলে ভাবছেন তারা চাইলে সঠিক নিয়মে ভিসাটি করে খুব সহজেই কুয়েতে কাজের ভিসা নিয়ে যেতে পারেন। পোস্টটি পড়ে কোন বিষয় সম্পর্কে বুঝতে যদি কোন ধরনের অসুবিধা হয়ে থাকে বা এই নিয়ে আরো কিছু জানার থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাতে পারেন। ধন্যবাদ। 

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/educarer/public_html/wp-includes/functions.php on line 5373