Ad powered by Sohan
Ad powered by Sohan

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায়

অস্ট্রেলিয়া যাওয়ার জন্য আমরা অনেকেই স্বপ্ন দেখে থাকি। কিন্তু বাংলাদেশ থেকে সরাসরি অস্ট্রেলিয়া যাওয়া অনেক ঝামেলার হওয়ায় অনেকেই যেতে পারেন না। তাই বাংলাদেশ থেকে অনেকেই সর্বপ্রথম মালয়েশিয়াতে কাজের উদ্দেশ্যে যায় তারপর সেখান থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য যোগাযোগ করে থাকেন।মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার পদ্ধতি অনেকটা সহজ হলেও বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়া যাওয়া অনেক কঠিন। আজকের আর্টিকেলটিতে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় বা মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য কি কি করতে হবে এই বিষয় সমূহ গুলো নিয়ে আলোচনা করার চেষ্টা করা হয়েছে। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক:-

Ad powered by Sohan

 

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় 

 

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য কিছু শর্ত রয়েছে সেগুলো অবশ্যই পালন করা লাগবে। এই শর্তগুলো পালন না করলে কোনভাবেই মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য ভিসা পাবেন না।

Ad powered by Sohan

 

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে হলে আপনাদেরকে অবশ্যই মালয়েশিয়াতে সর্বনিম্ন ২ বছর থাকতে হবে। তাছাড়া এই দুই বছরে মালয়েশিয়াতে আপনি যে কাজ করছেন সেই কাজের বিষয়ে যথেষ্ট অভিজ্ঞতা থাকতে হবে। কাজের ক্ষেত্রে যদি দক্ষতা সম্পন্ন হতে না পারেন তাহলে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য ভিসা পাবেন না। 

 

Ad powered by Sohan

মালয়েশিয়াতে বাংলাদেশী অনেক এজেন্সি রয়েছে যারা সরাসরি মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া নিয়ে যায়। তাছাড়া কেউ চাইলে অন্যভাবেও মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে পারেন। এক্ষেত্রে ভারতীয় ও বাংলাদেশীদের টুরিস্ট ভিসা নিয়ে সর্বপ্রথম মালয়েশিয়ায় আসতে হবে তারপর টুরিস্ট ভিসাকে ওয়ার্ক পারমিটে রূপান্তর করতে হবে এবং দুই বছর মালয়েশিয়াতে থাকতে হবে । 

 

তখনই কেবল আপনি অস্ট্রেলিয়া ভিসা পাওয়ার জন্য যোগ্য হবেন। তারপরে আপনাদেরকে অস্ট্রেলিয়ায় যাওয়ার জন্য একটি সাধারণ চাকরির আবেদন করতে হবে। নির্মাণ কাজ পরিষ্কার-পরিচ্ছন্ন কাজ ও কৃষি কাজের অভিজ্ঞতা থাকলে এই কাজগুলোর উপরে আপনারা চাইলে চাকরির জন্য আবেদন করতে পারেন। বিশেষ করে যারা দক্ষতা সম্পন্ন কর্মী রয়েছেন এবং ভালো ইংরেজিতে দক্ষতা রয়েছে তারা অস্ট্রেলিয়াতে খুব সহজেই যেতে পারবেন। 

Ad powered by Sohan

 

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্র যা যা লাগবে 

 

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য অবশ্যই প্রয়োজনীয় কিছু ডকুমেন্ট লাগবে। এই ডকুমেন্ট গুলো ব্যতিত কোনভাবেই মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে পারবেন না। মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্র যা যা লাগবে তা উল্লেখ করা হলো:-

১.৬ মাস মেয়াদের একটি বৈধ পাসপোর্ট লাগবে 

২. জাতীয় পরিচয় পত্রের ফটোকপি প্রয়োজন হবে। 

৩. বর্তমানে কর্মসংস্থানের প্রমাণপত্র দিতে হবে। 

৪. চার থেকে পাঁচ কপি পাসপোর্ট সাইজের ছবি লাগবে। 

৫. ইংরেজি পরীক্ষায় পাশ করার রেকর্ড লাগবে। 

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য সাধারণত এই রেকর্ডগুলো লেগে থাকে। মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য সরাসরি দূতাবাস অথবা এজেন্সির মাধ্যমে ভিসা আবেদন করে এই কাগজগুলো জমা দিতে হবে। 

 

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে কত টাকা লাগে।  মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার খরচ 

 

যারা এজেন্সির মাধ্যমে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে চান তাদের ৫ থেকে ৬ লক্ষ টাকার মতো খরচ এসে থাকে। তবে অস্ট্রেলিয়াতে যদি আপনার নিকট আত্মীয় বা পরিচিত কেউ থেকে থাকে এবং সে যদি আপনি মালয়েশিয়াতে থাকা অবস্থায় ভিসা পাঠিয়ে থাকে তাহলে খরচের পরিমাণ অনেক কমে যাবে। অস্ট্রেলিয়া যাওয়ার জন্য যদি চাকরি আবেদন করে থাকেন এবং দূতাবাসের মাধ্যমে যদি আবেদন করে থাকেন তাহলে খরচের পরিমাণ আরো কম হবে। 

 

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার বিমান ভাড়া কত 

 

যারা মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে চান তারা অনেকেই মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়ার বিমান ভাড়া কত এই বিষয়ে প্রশ্ন করে থাকেন। নন স্টপ ফ্লাইটে ইকোনমিক ক্লাসে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য টিকিটের দাম পড়বে ৪৭ হাজার ৪২০ টাকা থেকে ৪৮ হাজার টাকার মধ্যে। আর যদি কেউ ওয়ানস্টপ ফ্লাইটে ইকোনোমিক ক্লাসে যাত্রা করে তাহলে টিকিটের দাম পড়বে ৩৫ হাজার থেকে ৩৬ হাজার টাকার মধ্য৷ 

 

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া কত কিলোমিটার।  মালয়েশিয়া টু অস্ট্রেলিয়া কত কিলোমিটার 

 

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া ৪৭৪৩ কিলোমিটার। অর্থাৎ মালয়েশিয়া থেকে যদি অস্ট্রেলিয়া যেতে হয় তাহলে ৪৭৪৩ কিলোমিটার পথ অতিক্রম করে তারপর যাওয়া যাবে। 

 

শেষ কথা, মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার উপায় বা কিভাবে খুব সহজেই মালয়েশিয়াতে থাকা অবস্থায় অস্ট্রেলিয়া ভিসার জন্য আবেদন করবেন আশা করি ইতিমধ্যে এই বিষয়ে মোটামুটি ধারণা পেয়ে গিয়েছেন। তারপরেও যদি এই নিয়ে কোন ধরনের প্রশ্ন থাকে তাহলে অবশ্যই নির্বিঘ্নে কমেন্টের মাধ্যমে জানিয়ে দিতে পারেন। 

Check Also

দুবাই কাজের জন্য যেতে কত বছর বয়স লাগে

দুবাই হচ্ছে আরব আমিরাতের একটি শহর। বাংলাদেশ সহ আরো অনেক দেশ থেকে বিভিন্ন কাজের উদ্দেশ্যে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।