Ad powered by Sohan

কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই নতুন পদ্ধতিতে ২০২৪

কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করার পদ্ধতি অনেকেই জানেন না। যাদের জন্ম নিবন্ধনটি অনলাইন করা আছে তারা চাইলে খুব সহজেই কোড নাম্বার দিয়ে জন্ম নিবন্ধনটি যাচাই করে নিতে পারবেন। কোড নাম্বার দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করার পদ্ধতি খুবই সহজ। ঘরে বসে নিজের মোবাইল ফোনের মাধ্যমে খুব সহজেই এটি করা সম্ভব। নিম্নে কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করার পদ্ধতি বা কিভাবে খুব সহজেই jonmo nibondhon verify code নাম্বার দিয়ে করা যায় তা উল্লেখ করা হলো। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক:-

Ad powered by Sohan

 

কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করার নিয়ম 

 

যেকোন জন্ম নিবন্ধন কোড দিয়ে যাচাই করা সম্ভব নয়। কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করতে হলে অবশ্যই জন্ম নিবন্ধনটি অনলাইন ভার্সন হতে হবে। নিম্নে কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করার পদ্ধতি ধাপে ধাপে দেখানো হলো:-

Ad powered by Sohan

 

ধাপ ১: কোড নাম্বার দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করার জন্য আপনাদেরকে সরাসরি https://everify.bdris.gov.bd উক্ত ওয়েবসাইটটিতে চলে যেতে হবে। ওয়েব সাইটটিতে যাওয়ার পর আপনাদের সামনে নতুন একটি পেজ চলে আসবে।

Ad powered by Sohan

এখানে ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নাম্বারটি ও জন্ম তারিখ বসাতে হবে। 

 

ধাপ ২ঃ উপরের যে ঘরটি দেখতে পাচ্ছেন সেখানে ১৭ ডিজিটের যে জন্ম নিবন্ধন নাম্বারটি আপনাদের কাছে রয়েছে সেটি বসাবেন এবং নিচের ঘরে জন্ম তারিখ বসাতে হবে। জন্ম তারিখ বসাতে গেলে প্রথমে বছর তারপরে মাস ও তারপর দিন উল্লেখ করতে হবে। 

Ad powered by Sohan

 

ধাপ ৩ঃ সঠিক তথ্য দেওয়ার পর নিচে দেখতে পাচ্ছেন ক্যাপচা নামের একটি অপশন রয়েছে ক্যাপচাটি সঠিকভাবে পূরণ করতে হবে। ক্যাপচা পূরণ করা হয়ে গেলে search বাটনে ক্লিক করতে হবে। কিছু সময়ের মধ্যেই আপনার জন্ম নিবন্ধন এর তথ্য এখানে চলে আসবে এখান থেকে জন্ম নিবন্ধনে সবকিছু ঠিকঠাক রয়েছে কিনা যাচাই করে নেওয়া যাবে। তবে যাদের জন্ম নিবন্ধন ১৬ ডিজিটের তারা এই পদ্ধতিতে কোনভাবেই জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন না। ১৬ ডিজিটের জন্ম নিবন্ধন আগে ১৭ ডিজিট করে নিতে হবে। 

 

কোড নাম্বার দিয়ে জন্ম নিবন্ধন যাচাই ওয়েবসাইট লিংক

 

কোড নাম্বার দিয়ে জন্ম নিবন্ধন verify করতে হলে অবশ্যই লিংকের মাধ্যমে বা একটি ওয়েবসাইটে যেতে হবে। উপরে দেওয়া যে ওয়েবসাইটের লিংকটি রয়েছে এই লিংকটি ব্যবহার করলেই কোড নাম্বার দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করে নেওয়া সম্ভব হবে। 

 

পরিশেষে, আশা করি কোড নাম্বার দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করার সম্পূর্ণ পদ্ধতি আজকের আর্টিকেলটি পড়ার মাধ্যমে জেনে গিয়েছেন। তাই যারা ঘরে বসে খুবই সহজে jonmonibbondon verify করতে চান তারা উক্ত পদ্ধতি অবলম্বন করতে পারেন। 

Check Also

স্মার্ট কার্ড বিতরণের সময়সূচী ২০২৩। স্মার্ট কার্ড বিতরণের তারিখ

স্মার্ট কার্ড বিতরণের সময়সূচী বা স্মার্ট কার্ড কবে থেকে বিতরণ শুরু হবে এই বিষয়ে অনেকেই …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Ad powered by Sohan