Ad powered by Sohan
Ad powered by Sohan

জন্ম নিবন্ধন যাচাই অ্যাপসের মাধ্যমে জন্ম নিবন্ধন চেক করুন

জন্ম নিবন্ধন যাচাই করার জন্য অনেকে ইন্টারনেটে অ্যাপসের সন্ধান করে থাকেন। বর্তমানে প্রতিনিয়ত এই বিষয়টা নিয়ে সার্চ হচ্ছে। অর্থাৎ অনেকেই আছেন যারা অ্যাপস বা সফটওয়্যারের মাধ্যমে নিজের জন্ম নিবন্ধনটি যাচাই করতে চান। গুগল প্লে স্টোরে গিয়ে অনেকে জন্ম নিবন্ধন যাচাই অ্যাপস লিখে সার্চ করে অ্যাপ ডাউনলোড করে জন্ম নিবন্ধন যাচাই করেন। 

Ad powered by Sohan

 

কেননা জন্ম নিবন্ধন যাচাইয়ের মাধ্যমে বোঝা যায় যে জন্ম নিবন্ধনের কোন ধরনের সমস্যা রয়েছে কিনা। তাই প্রত্যেক ব্যক্তির জন্ম নিবন্ধন যাচাই করা খুবই গুরুত্বপূর্ণ। গুগল প্লে স্টোরে যে সকল জন্ম নিবন্ধন যাচাই করার অ্যাপস রয়েছে সেগুলো বেশির ভাগই থার্ড পার্টি দ্বারা তৈরি এ্যাপস।কেননা রেজিস্টার জেনারেল কার্যালয় কর্তৃক জন্ম ও মৃত্যু নিবন্ধন সংক্রান্ত কোনো এপ্স এখনও অফিসিয়াল ভাবে ছাড়া হয়নি।তাই গুগল প্লে স্টোর থেকে এই ধরনের অ্যাপস গুলো নামিয়ে যদি আপনারা জন্ম নিবন্ধন যাচাই করতে চান তাহলে জন্ম নিবন্ধন এর তথ্য অন্য কারো হাতে চলে যেতে পারে। নিম্নে এই বিষয়ে আরো কিছুটা ধারণা দেওয়া হলো:-

 

Ad powered by Sohan

জন্ম নিবন্ধন যাচাই অনলাইন চেক apps

 

জন্ম নিবন্ধন যাচাই করার জন্য জন্ম ও মৃত্যু নিবন্ধনের অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে। https://bdris.gov.bd এই ওয়েবসাইট টা ব্যবহার করে যেকোনো ব্যক্তি চাইলে মাত্র ২ মিনিটের মধ্যেই নিজেদের জন্ম নিবন্ধন এর তথ্য যাচাই করে নিতে পারবেন। তবে অনেকেই জন্ম নিবন্ধন যাচাই করার জন্য এখন সফটওয়্যার এর সন্ধান করছেন। 

 

Ad powered by Sohan

তাদের অবগতির জন্য জানিয়ে রাখা হচ্ছে যে অফিসিয়াল ভাবে এখনো জন্ম নিবন্ধন যাচাই করার কোন এপ্স বা সফটওয়্যার রিলিজ করা হয়নি। গুগল প্লে স্টোরে যে সকল জন্ম নিবন্ধন যাচাই অ্যাপস গুলো পাওয়া যায় এই অ্যাপসগুলোর কার্যকারিতা নিয়ে সন্দেহ রয়েছে। তাছাড়া এই অ্যাপসগুলোতে যদি জন্ম নিবন্ধন যাচাই করতে চান তাহলে আপনার ব্যক্তিগত তথ্য অন্য কারো কাছে চলে যেতে পারে। তাই কখনোই গুগল প্লে স্টোর থেকে জন্ম নিবন্ধন যাচাই নকল অ্যাপস ডাউনলোড করে jonmonibbondon verify করা যাবে না।

 

ভবিষ্যতের যদি জন্ম নিবন্ধন যাচাইয়ের কোন অ্যাপস রিলিজ করা হয় তাহলে অফিসিয়াল ভাবে সেটার আপডেট বাংলাদেশের বিভিন্ন নিউজ পোর্টাল ওয়েবসাইটে বা আমাদের ওয়েবসাইট থেকে সরাসরি জেনে নিতে পারবেন। এর আগে যদি কোন এপ্লিকেশনের মাধ্যমে জন্ম নিবন্ধন যাচাই করতে যান তাহলে পরবর্তীতে ভোগান্তির শিকার হতে পারেন। তাই আমাদেরকে অবশ্যই এই বিষয়টা সম্পর্কে ভালোভাবে সচেতন থাকতে হবে এবং অন্যদেরকেও সচেতন করতে হবে। 

Ad powered by Sohan

 

পরিশেষে, আশা করি ইতিমধ্যে জন্ম নিবন্ধন যাচাই করার সফটওয়্যার বা জন্ম নিবন্ধন যাচাই করার কোন এপস রয়েছে কিনা উক্ত আর্টিকেলটি পড়ার মাধ্যমে এই বিষয়ে পরিপূর্ণ ধারণা পেয়ে গিয়েছেন। তাই অবশ্যই আপনি নিজে সচেতন হোন এবং অন্যদের সচেতন করান এই সকল থার্ড পার্টি অ্যাপ ব্যবহার করে জন্ম নিবন্ধন যাচাই করা থেকে। 

Check Also

স্মার্ট কার্ড বিতরণের সময়সূচী ২০২৩। স্মার্ট কার্ড বিতরণের তারিখ

স্মার্ট কার্ড বিতরণের সময়সূচী বা স্মার্ট কার্ড কবে থেকে বিতরণ শুরু হবে এই বিষয়ে অনেকেই …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।