Ad powered by Sohan

ফরম নাম্বার দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম

ফরম নাম্বার দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম

 

Ad powered by Sohan

আসসালামুআলাইকুম বন্ধুরা আশা করি সবাই ভালোই আছেন। আইডি কার্ড আমাদের প্রত্যেকটি নাগরিকের কাছে খুবই মূল্যবান একটি নথি। আমাদের জীবনের প্রতিটি ক্ষেত্রে এনআইডি কার্ডের প্রয়োজন পড়ে থাকে। তবে আমরা যখন নতুন ভোটার বা নতুন নিবন্ধন করে থাকি তখন আমরা এনআইডি কার্ড বের করার জন্য অনেক চেষ্টা করে থাকে। কেননা ভোটারের জন্য নিবন্ধন করার দীর্ঘ সময় পর আমাদের কাছে এনআইডি কার্ড হাতে আসে না।

তখন আমরা অনলাইনের মাধ্যমে এনআইডি কার্ড ডাউনলোড করতে চাই। অনেকে প্রশ্ন করে থাকেন ফরম নাম্বার দিয়ে আইডি কার্ড বের করা কি সম্ভব।হ্যাঁ ভোটার ফরম নাম্বার দিয়ে চাইলে যে কোন ব্যক্তি খুব সহজেই অনলাইন থেকে আইডি কার্ড বের করে আনতে পারবেন। আজকের পোষ্টে আমি কিভাবে আপনারা ফরম নাম্বার দিয়ে আইডি কার্ড বের করবেন সেই সম্পর্কে বলবো:-

ফরম নাম্বার দিয়ে আইডি কার্ড বের করা 

ফর্ম নাম্বার বলতে আমরা ভোটার নাম্বার কে বুঝে থাকি।এই ফরম নাম্বার কে কাজে লাগিয়ে স্মার্ট কার্ড হাতে আসার আগেই আমরা অনলাইন থেকে এনআইডি কার্ডের অনলাইন কপি ডাউনলোড করতে পারব এবং এর মাধ্যমে প্রয়োজনীয় কাজগুলো সারতে পারবো।যেমন:-

Ad powered by Sohan

➡️ফরম নাম্বার দিয়ে এনআইডি কার্ড বের করার জন্য আপনাদেরকে সরাসরি https://services.nidw.gov.bd/nid-pub/ এই লিংক ব্যবহার করে নির্বাচন কমিশনের ওয়েবসাইটে চলে যেতে হবে।

 

ফরম নাম্বার দিয়ে আইডি কার্ড বের করার নিয়ম

 

Ad powered by Sohan

 

➡️সেখানে গিয়ে রেজিস্টার বাটনে ক্লিক করতে হবে এবং তারপরে সেখানে ভোটার স্লিপ নম্বর এবং জন্মতারিখ বসিয়ে ক্যাপচা পূরণ করে সাবমিট বাটনে ক্লিক করতে হবে। 

 

Ad powered by Sohan

 

➡️সাবমিট বাটনে ক্লিক করার পর আরেকটি পেজ ওপেন হবে এবং এখানে বর্তমান ঠিকানা এবং স্থায়ী ঠিকানা সহ সব কিছু বিবরণ দিয়ে পরবর্তী বাটনে ক্লিক করতে হবে। তারপরে এখানে নাম্বার ভেরিফাই করার জন্য আপনার মোবাইল নাম্বারে একটি কোড যাবে এবং কোড বসিয়ে পরবর্তী বাটনে ক্লিক করতে হবে। 

 

 

➡️তারপরে গুগোল প্লেস্টরে চলে যেতে হবে এবং সেখান থেকে এনআইডি ওয়ালেট অ্যাপটি ইনস্টল করে নিতে হবে। এবার এনআইডি ওয়ালেট tab এই অপশনটিতে ক্লিক করে ফেস ভেরিফাই করে খুব সহজেই ডাউনলোড অপশন থেকে আপনার এনআইডি কার্ড টি ডাউনলোড করে নিতে পারবেন। 

শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা ফরম নাম্বার দিয়ে আইডি কার্ড বের করা বা ফরম নাম্বার দিয়ে কিভাবে আইডি কার্ড বের করে সেই সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন। পোস্টটি পড়ে যদি আপনারা উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই শেয়ার করে অন্যদের দেখার সুযোগ করে দিন। 

Check Also

কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই নতুন পদ্ধতিতে ২০২৪

কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করার পদ্ধতি অনেকেই জানেন না। যাদের জন্ম নিবন্ধনটি অনলাইন করা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Ad powered by Sohan