Ad powered by Sohan

অনলাইনে ওমান ভিসা চেক করার নিয়ম/Oman visa check

যারা ওমানের ভিসার জন্য আবেদন করেছেন বা ওমান ভিসা চেক করতে চান অনলাইনের মাধ্যমে তাদের জন্য আজকের এই পোস্ট টি।অর্থাৎ আজকের পোস্টে আলোচনা করা হবে পাসপোর্ট নাম্বার দিয়ে ওমানের ই ভিসা চেক বা oman visa check by passport number.

Ad powered by Sohan

 

যারা বিভিন্ন কাজের জন্য বা অন্য কোনো কারণে ওমান যেতে চান তাদের অবশ্যই ওমান ভিসার প্রয়োজন হয়। বিভিন্ন কাজের ধরনের ওপর নির্ভর করে ওমানের ভিসা ভিন্নতর হয়ে থাকে। 

 

Ad powered by Sohan

আর এই সকল ভিসা ওমান যাওয়ার আগে অবশ্যই যাচাই করা প্রয়োজন। অর্থাৎ ভিসা চেক করার মাধ্যমে জানতে পারবেন আপনি কোন ধরনের ভিসা পেয়েছেন এবং এই ভিসাটির মাধ্যমে আপনি ওমানে কি কাজ করতে পারবেন।

 

তাই যারা oman visa check করতে চান তারা অবশ্যই আজকের পোষ্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনযোগ সহকারে পড়বেন। তাহলে চলুন জেনে নেওয়া যাকঃ-

Ad powered by Sohan

 

ওমান ভিসা চেক পদ্ধতি/ওমান ভিসা চেক করার জন্য কি কি লাগে

 

ওমান ভিসা check করার পদ্ধতি জানতে চাই বা oman visa check করার নিয়ম জানার আগে অবশ্যই ভিসা চেক করতে কি কি লাগে সেটা সম্পর্কে জানা জরুরী। ওমান ভিসা যাচাই করার জন্য যে ধরনের ডকুমেন্ট লাগবে সেগুলো নিচে দেওয়া হলোঃ-

Ad powered by Sohan

 

➡️Visa Application number প্রয়োজন হবে 

➡️Travel Document number অথবা পাসপোর্ট নাম্বার লাগবে

 

অর্থাৎ এই দুটি ডকুমেন্টগুলির মাধ্যমে যেকোনো ব্যক্তি চাইলে oman visa check online বা অনলাইনের মাধ্যমে ওমানের ভিসা যাচাই করে নিতে পারবেন। 

 

ওমান ভিসা চেক পাসপোর্ট নাম্বার কেন জরুরী /Oman visa check from Bangladesh

 

যারা ওমান যেতে চান এবং ইতিমধ্যে ওমান যাওয়ার জন্য ভিসা পেয়ে গিয়েছেন তাদের জন্য অবশ্যই তাদের ভিসাটি চেক করা খুবই জরুরী। কেননা ভিসা যাচাই করার মাধ্যমে আপনারা অনলাইনে ভিসার স্ট্যাটাস দেখতে পারবেন এবং আপনার ভিসাটি কোন ধরনের সেটা দেখতে পারবেন। তাছাড়া পরবর্তীতে অনাকাঙ্ক্ষিত বিভিন্ন ধরনের ঝুঁকি এড়াতে অবশ্যই oman visa check করা দরকার।

 

ওমানের ভিসা চেক করার উপায়/oman visa check 2022

 

যারা Oman visa check করতে চান তারা ঘরে বসে কিছু পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে খুব সহজেই করতে পারবেন। অর্থাৎ ভিসা চেক করার মাধ্যমে জানতে পারবেন আপনার ভিসাটি অরজিনাল নাকি নকল।নিচে ধাপে ধাপে দেখানো হলো কিভাবে খুব সহজেই oman visa check করতে পারবেন।

 

ধাপ ১ঃওমানের ভিসা চেক করার জন্য আপনারা সরাসরি মোবাইল অথবা কম্পিউটার থেকে https://evisa.rop.gov.om/ এই লিংকটি ভিজিট করুন।

তারপর উপরের মেনু থেকে track your application বাটনে ক্লিক করবেন।

 

ধাপ ২ঃTrack your application বাটনে ক্লিক করার সাথে সাথে নতুন একটি পেজ চালু হবে।এখানে visa application number ও travel document নাম্বার অথবা পাসপোর্ট নাম্বার দিবেন।

ধাপ ৩ঃসবকিছু দেওয়া হয়ে গেলে নিচে যে ক্যাপচা পূরণ করার অপশনটি রয়েছে সেখানে ক্লিক করবেন এবং ক্যাপচা পূরণ করে সার্চ বাটনে ক্লিক করবেন।

 

ধাপ ৪ঃতারপর নতুন একটি পেজ চালু হবে এবং এখান থেকে আপনার ভিসার স্ট্যাটাস এবং ভিসার সমস্ত তথ্য দেখে নিতে পারবেন।

 

যারা ওমান ভিসা যাচাই করতে চান তারা এই পদ্ধতিতে খুব সহজে নিজের ভিসাটি অনলাইনের মাধ্যমে চেক করে নিতে পারবেন। 

 

শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা ওমান ভিসা চেক কিভাবে করবেন বা কিভাবে অনলাইনের মাধ্যমে খুব সহজেই ওমানের ভিসা যাচাই করা যাবে সেই বিষয়ে সম্পূর্ণ ধারণা পেয়েছেন। তার পরেও যদি কোন বিষয় নিয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে সরাসরি কমেন্ট করে জানাতে পারেন আপনার প্রশ্নটি সঠিক উত্তর দেওয়ার চেষ্টা করা হবে। 

Check Also

লিথুনিয়া কাজের ভিসা পাওয়ার পদ্ধতি

বর্তমানে বাংলাদেশ থেকে প্রতিবছর হাজার হাজার শ্রমিক লিথুনিয়াতে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে কাজের উদ্দেশ্যে যাচ্ছে। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Ad powered by Sohan