Ad powered by Sohan

জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট করার নিয়ম খুব সহজেই

অনেক সময় আমাদের জন্ম নিবন্ধন আবেদন পত্র পুনরায় প্রিন্ট করার প্রয়োজন পড়ে। কেননা আমরা অনেক সময় জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট এর কপি ফেলে রেখে চলে আসি যার ফলে আমাদের আবার পুনরায় জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট করার দরকার পড়ে।

Ad powered by Sohan

তাই কিভাবে অ্যাপ্লিকেশন আইডি দিয়ে জন্ম নিবন্ধন পুনরায় প্রিন্ট করতে হয় সেটা সম্পর্কে আমাদের জানা খুবই জরুরী।তাই অবশ্যই জানা জরুরি কিভাবে জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট করতে হয়। 

Ad powered by Sohan

নতুন জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট করতে যা লাগবে 

অনলাইনে জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট করার জন্য বেশকিছু ডকুমেন্টের প্রয়োজন হবে।সেগুলো নিচে উল্লেখ করা হলোঃ-

Ad powered by Sohan

১.আবেদনের জন্য অ্যাপ্লিকেশন আইডি প্রয়োজন হবে। যা সাধারণত আবেদনকারীর মোবাইলে এসএমএসের মাধ্যমে পাঠানো হয়ে থাকে। 

২.আবেদনকারীর জন্ম তারিখ লাগবে।

Ad powered by Sohan

অনলাইন জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট করার উপায়

জন্ম নিবন্ধনের আবেদন পত্র প্রিন্ট করার জন্য সরাসরি bdris.gov.bd ওয়েবসাইটে চলে যেতে হবে। উক্ত ওয়েবসাইটে চলে যাওয়ার পর উপরে লগইন বাটনের নিচে জন্ম নিবন্ধন অপশনে ট্যাপ করে ধরে রাখতে হবে। 

তারপরে সেখানে জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট অপশনটি দেখা যাবে।সরাসরি জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট অপশনটির উপর ক্লিক করতে হবে। ক্লিক করার পর আপনাদের সামনে আরেকটি পেইজ চলে আসবে।

উপরে দেখতে পাচ্ছেন জন্ম নিবন্ধনের জন্য আবেদন আবেদন পত্রের ধরন নামক একটি ঘর রয়েছে । সেখানে অনেক কয়েকটি অপশন দেখতে পারবেন এবং এর মধ্য থেকে আপনি যে কাজের জন্য জন্ম নিবন্ধন আবেদনপত্র প্রিন্ট করতে চাচ্ছেন সেটি উল্লেখ করবেন। তারপরে নিচের ঘরে অ্যাপ্লিকেশন আইডি বসাতে হবে এবং তার নিচের যে ঘরটি রয়েছে সেখানে জন্ম তারিখ উল্লেখ করতে হবে। জন্ম তারিখ উল্লেখ করার সময় অবশ্যই প্রথমে দিন তারপরে মাস এবং তারপর বছরের নাম উল্লেখ করতে হবে।

তারপরে প্রিন্ট অপশনে ক্লিক করবেন। প্রিন্ট অপশনে ক্লিক করার পরে জন্ম নিবন্ধন আবেদন পত্রটি পিডিএফ আকারে ডাউনলোড হয়ে যাবে। এভাবে খুব সহজেই জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট pdf আকারে ডাউনলোড করা যাবে। 

শেষ কথা, যারা জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট করতে চান তারা খুব সহজেই উক্ত উপায়ে জন্ম নিবন্ধন আবেদন পত্র প্রিন্ট করতে পারবেন। তার পরেও যদি পোস্টটি পড়ে কোন বিষয় সর্ম্পকে বুঝে না থাকেন তাহলে সরাসরি কমেন্ট করে জানাতে পারেন। 

Check Also

কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই নতুন পদ্ধতিতে ২০২৪

কোড দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করার পদ্ধতি অনেকেই জানেন না। যাদের জন্ম নিবন্ধনটি অনলাইন করা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Ad powered by Sohan

Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/educarer/public_html/wp-includes/functions.php on line 5420