Ad powered by Sohan

সকল সিমের নাম্বার দেখার কোডসমূহ ২০২৩

  • সকল সিমের নাম্বার দেখার কোডসমূহ ২০২২



Ad powered by Sohan

সকল সিমের নাম্বার দেখার কোডঃ বর্তমান সময়ে আমরা যারা স্মার্ট ফোন ব্যাবহার করে থাকি তার সাথে অবশ্যই সিম কার্ড ব্যবহার করতে হয়। আপনারা যে অপারেটরের সিম কার্ড ব্যবহার করুন না কেন অবশ্যই কিছু প্রয়োজনীয় কোড জানা জানতে হয়। আর এই প্রয়োজনীয় কোড গুলোর মধ্যে সিমের নাম্বার চেক কোড গুলি খুবই গুরুত্বপূর্ণ।

 

অর্থাৎ এই কোডগুলো ব্যবহার করার মাধ্যমে আপনি যে সিম টি ব্যবহার করছেন তার নাম্বার খুব সহজেই বের করতে পারবেন। আজকের এই পোস্টের মাধ্যমে সকল সিমের নাম্বার দেখার কোড ২০২২ সর্ম্পকে বিস্তারিত বলা হবে।

Ad powered by Sohan

সকল সিমের নাম্বার দেখার কোড সম্পর্কে কেন জানতে হবে 

 

সিমের নাম্বার দেখার কোড জানা খুবই জরুরী। কেননা আপনার নাম্বারটি যদি আপনি ভুলে যান তাহলে এই কোডটি ডায়াল করার মাধ্যমে খুব সহজেই নাম্বারটি আবার দেখতে পারবেন।

Ad powered by Sohan

 

আবার আপনার যদি অসংখ্য সিম থেকে থাকে তাহলে সব নাম্বার মুখস্ত করে রাখাটা কঠিন।তখন আপনারা চাইলে এই কোডগুলো ডায়াল করার মাধ্যমে নাম্বারটি নিমিষেই বের করে ফেলতে পারবেন।

 

Ad powered by Sohan

তাছাড়া আরও অনেক কারনে নাম্বার দেখার কোড টা জানা জরুরী।ধরুন আপনি। ধরুন আপনি কোন রিচার্জের দোকানে গিয়ে রিচার্জ করবেন তাহলেও কিন্তু সেখানে আপনার নাম্বার বলা লাগবে। তখন চাইলে আপনারা এই কোড গুলো ডায়াল করার মাধ্যমে নিমিষেই এই নাম্বারটি দেখে ফেলতে পারবেন এবং বলতে পারবেন।

সকল সিমের নাম্বার চেক করার কোড 

আমাদের দেশে জনপ্রিয় পাঁচটি সিম অপারেটর কোম্পানি গ্রাহকদের সেবা দিয়ে থাকে।জনপ্রিয় পাঁচটি সিম অপারেটর কোম্পানির নাম হলোঃ-(১)বাংলালিংক (২)গ্রামীণ (৩)এয়ারটেল (৪)রবি (৫)টেলিটক। আমাদের দেশে বেশির ভাগ ব্যবহারকারী এই পাঁচটি অপারেটরের সিম ব্যবহার করে থাকেন। তাহলে চলুন এবার জেনে নেওয়া যাক সকল সিমের নাম্বার দেখার কোড সমূহঃ-

বাংলালিংক সিমের নাম্বার দেখার কোড 

যারা বাংলালিংক সিম ব্যবহার করে থাকেন তারা চাইলে তাদের ডায়াল প্যাড এ গিয়ে খুব সহজেই *511# ডায়াল করার মাধ্যমে নিজের নাম্বার টি দেখতে পারবেন। 

জিপি নাম্বার দেখার কোড 

যারা গ্রামীন সিমে নিজের নাম্বার চেক করতে চান তারা চাইলে *2# ডায়াল করার মাধ্যমে খুব সহজেই তার জিপি নাম্বারটি বের করে ফেলতে পারবেন। 

রবি সিমের নাম্বার দেখার কোড 

যারা রবি সিম ব্যাবহার করে থাকেন তারা যদি নিজের নাম্বারটি বের করতে চান তাহলে তাদেরকে ডায়াল করতে হবে *2#

এয়ারটেল সিমের নাম্বার দেখার কোড 

এয়ারটেল সিম ব্যবহারকারীরা তাদের মোবাইলে ডায়াল অপশনে গিয়ে খুব সহজেই *2# ডায়াল করার মাধ্যমে নিজের সিমের নাম্বার টি দেখতে পারবেন। 

টেলিটক সিমের নাম্বার দেখার কোড 

যারা টেলিটক ব্যবহারকারী রয়েছে তারা খুব সহজেই নিজের মোবাইল থেকেই *511# ডায়াল করার মাধ্যমে খুব সহজেই নাম্বারটি বের করে ফেলতে পারবেন। 

শেষ কথা, আশা করি আজকের এই পোস্ট টি পড়ার মাধ্যমে সকল সিমের নাম্বার দেখার কোড কিভাবে দেখবেন সে সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়েছেন। তারপরও যদি কোন বিষয় সম্পর্কে প্রশ্ন থাকে কমেন্ট করে জানাবেন। 

Check Also

রবি সিমের নাম্বার দেখার পদ্ধতি ।Robi sim number check code

Ad powered by Sohan রবি নাম্বার দেখার উপায়ঃযারা রবি সিম ব্যবহারকারী রয়েছেন তারা অনেক সময় …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Ad powered by Sohan