ভিসা খবর

ইউরোপের কোন দেশে বেতন বেশি

প্রবাসীদের মধ্যে অনেকের প্রশ্ন থাকে ইউরোপের কোন দেশে বেতন বেশি। উন্নত জীবনযাপন ও ভালো কাজ পাওয়ার আশায় অনেকেই ইউরোপের দেশগুলোতে পাড়ি জমিয়ে থাকেন।সেখানে ভালো কাজ পাওয়ার পাশাপাশি অনেক ধরনের সুযোগ সুবিধা পাওয়ার কারণে অনেকে ইউরোপের ভিসা নেওয়ার জন্য অধীর আগ্রহে বসে থাকে। 

 

ইউরোপের দেশগুলোতে কাজ করার মাধ্যমে অনেক বেতন পাওয়া গেলেও কয়েকটি দেশ রয়েছে যারা প্রবাসী শ্রমিকদের বা যারা কাজ করে থাকেন অনেক টাকা বেতন দিয়ে থাকেন।নিচে উক্ত দেশগুলোর তালিকা তুলে ধরা হলো:-

 

কোন দেশে প্রবাসীদের বেতন বেতন বেশি

 

১.জার্মানি 

 

ইউরোপের দেশগুলোতে যদি যাওয়ার ইচ্ছা থেকে থাকে তাহলে জার্মানি যাওয়া যেতে পারে। জার্মানিতে প্রবাসী শ্রমিকদের অনেক বেশি টাকা বেতন প্রদান করা হয়ে থাকে। জার্মানিতে সর্বনিম্ন গড় বেতন প্রবাসী শ্রমিকদের জন্য ৫০০-৬০০ ইউরো।তাছাড়া এখানে প্রবাসীরা উন্নত জীবন যাপনের সুযোগ পাবেন। 

 

২.ইংল্যান্ড 

 

ইংল্যান্ডে প্রবাসী শ্রমিকদের কাজের বেতন অনেক বেশি হয়ে থাকে।ইংল্যান্ডে যারা বিভিন্ন কোম্পানিতে কাজ করে থাকেন সর্বনিম্ন বেতন মাসে ৪০০ থেকে ৫০০ পাউন্ড। তাছাড়া যারা শ্রমিকের কাজ করে থাকেন তারা মাসিক ৪০০ পাউন্ড এর মত পেয়ে থাকেন।শ্রমিকদের সর্বোচ্চ বেতন ওভারটাইমসহ ৬০০ পাউন্ডে যেতে পারে। 

 

৩.নরওয়ে 

 

নরওয়ে হচ্ছে বর্তমান বিশ্বের অন্যতম সুন্দর ও উন্নত একটি দেশ।নরওয়েতে কর্মরত একজন ব্যক্তির গড় বেতন ছিল ৪৪০০ ইউরো। নরওয়েতে সাধারণত বেতন নির্ভর করে থাকে কাজের ধরন,এবং কত ঘন্টা কাজ করছেন তার ওপর। নরওয়েতে শ্রমিকদের মাসে ৭০০-৯০০ ইউরো সর্বনিম্ন বেতন প্রদান করা হয়ে থাকে। তাছাড়া নরওয়েতে কোম্পানির ভিসায় কাজ করে থাকেন তাদের সর্বনিম্ন বেতন ৫০০ থেকে ৬০০ ইউরো। রেস্টুরেন্ট কর্মীদের মাসিক বেতন ৭০০ ইউরো।

 

৪.ডেনমার্ক 

 

ইউরোপের দেশ ডেনমার্কে সর্বোচ্চ মজুরি প্রদান করা হয়ে থাকে।এখানে রয়েছে অসাধারণ সকল সুযোগ সুবিধা ও ভালো বেতনের নিশ্চয়তা।ডেনমার্কে সর্বনিম্ন কাজের বেতন হচ্ছে পাঁচ হাজার মার্কিন ডলার। সাধারণত বাংলাদেশি টাকা হিসাব করলে ৫ লক্ষ টাকার উপরে হয়ে থাকে। তবে যারা প্রযুক্তি বিষয়ে অনেক বেশি দক্ষ তাদের বেতন অনেক বেশি দিয়ে থাকে ডেনমার্ক সরকার। 

 

৫.ইতালি 

 

ইতালি হচ্ছে ইউরোপের ধনি একটি দেশ।পড়াশুনা ও চিকিৎসা ক্ষেত্রেও ইতালি দেশটির অন্যান্য অনেক দেশকে পিছনে ফেলেছে। ইতালিতে সারা বিশ্ব থেকে অনেক লোক কাজের উদ্দেশ্যে এসে থাকেন। কেননা ইতালিতে যারা কাজ করতে আসেন উন্নত জীবন যাপনের সুবিধাসহ ভালো বেতন পেয়ে থাকেন।ইতালিতে সর্বনিম্ন বেতন হচ্ছে ৮০০ ইউরো। যা সাধারণত বাংলাদেশি টাকা হিসেবে করলে ৮৫ হাজার টাকার কাছাকাছি চলে আসে। যাদের অভিজ্ঞতা ও সঠিক যোগ্যতা রয়েছে তারা ইতালিতে এর থেকেও অনেক বেশি টাকা বেতন পেয়ে থাকেন।আশা করি ইতিমধ্যে ইতালিতে বাংলাদেশিদের বেতন কত এই বিষয়ে জেনে গিয়েছেন। 

 

সবচেয়ে বেশি বেতন কোন দেশে

 

ইউরোপের কোন দেশে সবচেয়ে বেশি বেতন পাওয়া যায় ইতিমধ্যে তালিকাটা আপনারা দেখে ফেলেছেন। ইউরোপের দেশ ডেনমার্কে বর্তমানে অনেক বেশি বেতন দেওয়া হয়ে থাকে প্রবাসী কর্মীদেরকে। যদিও ডেনমার্ক ভিসা পাওয়াটা অনেকটা কঠিন একটা কাজ। তবে সঠিক যোগ্যতা অনুযায়ী ডেনমার্কের এসে যদি কাজ করতে পারেন তাহলে অল্প সময়ের মধ্যেই ভালো কিছু করা সম্ভব হবে। 

 

শেষ কথা, ইউরোপের কোন দেশে বেতন বেশি বা কোন দেশে ভালো সুযোগ-সুবিধা পাওয়া যায় আশা করি আজকের পোস্টটি পড়ার মাধ্যমে এই বিষয়ে মোটামুটি ধারণা পেয়েছেন। তাই ইউরোপ যাওয়ার আগে অবশ্যই আগে সঠিক দেশ সিলেক্ট করে যোগ্যতা অনুযায়ী যান এবং ভালো কিছু করুন। ধন্যবাদ। 

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/educarer/public_html/wp-includes/functions.php on line 5373