টিকিটের দাম

ঢাকা থেকে দুবাই বিমান ভাড়া কত। কোন এয়ারলাইন্সের মাধ্যমে গেলে কত টাকা লাগে

ঢাকা থেকে দুবাই যেতে হলে অবশ্যই বিমানের মাধ্যমে যেতে হবে। বাংলাদেশ থেকে চট্টগ্রাম টু দুবাই ও ঢাকা টু দুবাই খুব সহজেই যাওয়া যায়। বিমান ভাড়া যেহেতু প্রতিনিয়ত আপডেট হয়ে থাকে তাই আমরা সর্বশেষ আপডেট কৃত বিমান ভাড়া ঢাকা থেকে দুবাই যাওয়ার জন্য কত টাকা লাগে তাই নিয়েই আজকের পোস্টটি সাজিয়েছি। 

 

সম্প্রতি ঢাকা থেকে দুবাই আসার জন্য কয়েকটি এয়ারলাইন্স আবার নতুন করে চালু হয়েছে তার সাথে পুরাতন এয়ারলাইন্স গুলো আছে। এয়ারলাইন্স ভেদে ও টিকিটের ভিন্নতা অনুসারে ঢাকা টু দুবাই বিমান ভাড়া কম বেশি হয়ে থাকে। নিম্নে আপনাদের বোঝার সুবিধার্থে এয়ারলাইন্স ভেদে ভাড়ার তালিকা তুলে ধরা হয়েছে। 

 

ঢাকা টু দুবাই বিমান ভাড়া কত 

 

ঢাকা টু দুবাই কয়েকটি এয়ারলাইন্স নিয়মিত ফ্লাইট পরিচালনা করে থাকে। অনেকে বিজনেস ক্লাস ও ইকোনমিক ক্লাস সেট টিকেট কাটার মাধ্যমে ঢাকা থেকে দুবাই যায়। ইকোনমিক ক্লাসের টিকিট কাটলে বিমান ভাড়া কম লাগবে এবং বিজনেস ক্লাসের যারা টিকিট কেটে থাকেন তাদের বিমান ভাড়া বেশি লাগবে। তাছাড়া কিছু এয়ারলাইন সে বিমান ভাড়া অনেক বেশি নেওয়া হয়ে থাকে আবার কিছু এয়ারলাইন্স রয়েছে যারা বিমান ভাড়া কম নিয়ে থাকে। তাই এখান থেকে আপনাদেরকে অবশ্যই সঠিক এয়ারলাইন্স সিলেক্ট করতে হবে কোনটার মাধ্যমে ঢাকা থেকে দুবাই যাবেন। 

 

ঢাকা টু দুবাই ফ্লাইট। ঢাকা টু দুবাই কোন এয়ারলাইন্সগুলো চলাচল করে থাকে 

 

ঢাকা থেকে দুবাই যাওয়ার জন্য যে সকল এয়ারলাইন্স নিয়মিত ফ্লাইট পরিচালনা করে থাকে তাদের নাম নিচে উল্লেখ করা হলো। এই এয়ার লাইন্স গুলোর মাধ্যমে খুব সহজে ঢাকা থেকে দুবাই যাওয়া যাবে। 

 

➡️ ইউএস-বাংলা এয়ারলাইন্স 

➡️ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স 

➡️ ইনডিগো airways 

➡️ ওমান এয়ারলাইন্স 

➡️ কুয়েত এয়ার ওয়েজ

➡️ আমিরাত এয়ারলাইন্স 

➡️ জাজেরা এয়ারওয়েজ

➡️ শ্রীলঙ্কান এয়ারলাইন্স 

➡️ সিঙ্গাপুর এয়ারলাইন্স 

➡️ ইতিহাদ এয়ারলাইন্স 

➡️ ফ্লাই দুবাই এয়ারলাইন্স 

ঢাকা থেকে দুবাইয়ের উদ্দেশ্যে নিয়মিত এই এয়ারলাইন্স গুলো চলাচল করে থাকে। নিম্নে এই এয়ারলাইন্সগুলোতে গেলে বিমান ভাড়া কত নিবে বা কোন ক্লাসের জন্য টিকিটের মূল্য কত নিবে এই নিয়ে জানানোর চেষ্টা করা হয়েছে। 

ইউএস বাংলা এয়ারলাইন্স ঢাকা টু দুবাই বিমান ভাড়া 

 

ইউএস-বাংলা এয়ারলাইন্স ব্যবহার করে যে কোন ব্যক্তি চাইলে ঢাকা থেকে দুবাইয়ের উদ্দেশ্যে যেতে পারবেন। যারা সুপারসেভারের টিকিট কাটেন ইউ এস বাংলা এয়ারলাইন্স এর মাধ্যমে তাদের খরচ পড়বে ৪০ থেকে ৪৫ হাজার টাকার মধ্যে। তবে অগ্রিম টিকিট কেটে রাখলে খরচের পরিমাণ কিছুটা কম হবে। 

 

কাতার এয়ারওয়েজ ঢাকা টু দুবাই বিমান ভাড়া 

 

ইউ এস বাংলা এয়ারলাইন্সের থেকে কাতার এয়ার অয়েজে বিমান ভাড়া অনেকটা বেশি। কাতার এয়ারওয়েজে সুপারসভার সেভার টিকিট কাটলে ৪৫ হাজার টাকা থেকে ৫০ হাজার টাকার মধ্যে খরচ পড়বে। যারা বিজনেস ফ্লেক্সিবলের টিকিট কাটতে চান তাদের খরচের পরিমাণটা কিছুটা বেশি হবে। বিজনেস ফ্লেক্সিবল টিকিটের দাম ৫৫ হাজার টাকা থেকে ৭৫ হাজার টাকার মতো পড়বে। 

 

ফ্লাই দুবাই airways ঢাকা টু দুবাই বিমান ভাড়া

 

ফ্লাই দুবাই এয়ারওয়েজে করে সরাসরি ঢাকা থেকে দুবাই যাওয়া যায়। ফ্লাই দুবাই এয়ারওয়েজে সুপার সেভারে টিকিট কাটলে ৫০০০০ টাকা থেকে ৫১ হাজার টাকার মত খরচ আসতে পারে। আর যারা বিজনেস ফ্লেক্সিবলে টিকিট কাটতে চান তাদের খরচ হবে ৫৫ হাজার টাকা থেকে ৬০ হাজার টাকার মধ্যে। 

 

ভিসতারা এয়ারলাইন্স ঢাকা টু দুবাই বিমান ভাড়া 

 

কাতার এয়ারওয়েজ ও প্রায় দুবাই এয়ারওয়েসের থেকেও ভিজ তারা এয়ারলাইন্সে ঢাকা থেকে দুবাই যাওয়ার খরচ অনেক বেশি পড়বে। কেননা ভিস্তারা এয়ারলাইন্সের মাধ্যমে ঢাকা থেকে দুবাই যদি সুপার সেভার টিকিটের মাধ্যমে যান তাহলে ৯০ হাজার থেকে ৯৫ হাজার টাকার মত খরচ পড়বে। যারা বিজনেস ফ্লেক্সিবল টিকিটের মাধ্যমে যেতে চান তাদের খরচ পড়বে ১ লাখ ২০ হাজার টাকা থেকে ১ লাখ ২৫ হাজার টাকার মধ্যে। 

সিঙ্গাপুর এয়ারলাইন্স ঢাকা টু দুবাই বিমান ভাড়া 

 

সিঙ্গাপুর এয়ারলাইন্সে সরাসরি ঢাকা থেকে দুবাই যেতে পারবেন। সিঙ্গাপুর এয়ারলাইন্সের ঢাকা থেকে দুবাই যাওয়ার জন্য সুপার সেভারে টিকিট খরচ পড়বে ৯৬ হাজার থেকে ৯৮ হাজার টাকার মধ্যে। যারা বিজনেস ফ্লেক্সিবল টিকিট কাটতে চান তাদের খরচ আসবে ১ লাখ ২০ হাজার টাকা থেকে ১ লাখ ২৫ হাজার টাকার মধ্যে।

আমিরাত এয়ারলাইন্স ঢাকা টু দুবাই বিমান ভাড়া 

 

আমিরাত এয়ারলাইন্সে করে ঢাকা টু দুবাই যাওয়ার খরচ অনেকটাই কম। আমিরাত এয়ারলাইন্সে সুপারসেভারের মাধ্যমে যদি ঢাকা থেকে দুবাই যেতে চান তাহলে ৪৫ হাজার টাকা থেকে ৫০ হাজার টাকার মত খরচ আসতে পারে। যদি বিজনেস ফ্লেক্সিবলে টিকিট কাটতে চান তাহলে খরচ আসবে ৬০ হাজার থেকে ৬২ হাজার টাকার মধ্যে। 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা টু দুবাই বিমান ভাড়া 

 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বাংলাদেশ সরকারের নিয়ন্ত্রিত একটি এয়ারলাইন্স। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মাধ্যমে ঢাকা থেকে দুবাই যেতে হলে ৪৪ হাজার টাকা থেকে ৪৫ হাজার টাকার মত টিকিট খরচ পড়বে। কেউ যদি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজনেস ফ্লেক্সিবল টিকিট ক্রয় করে থাকেন তাহলে তার খরচ আসবে ৫০ হাজার থেকে ৬০ হাজার টাকার কাছাকাছি। 

ওমান এয়ারওয়েজ ঢাকা টু দুবাই বিমান ভাড়া 

 

ওমান এয়ারওয়েজে ঢাকা থেকে দুবাই যাওয়ার জন্য সর্বনিম্ন ভাড়া নেওয়া হয়ে থাকে। ওমান এয়ার অয়েজে সুপার সেভার টিকিটের মাধ্যমে যদি ঢাকা থেকে দুবাই যেতে চান তাহলে খরচ পড়বে ৪২ হাজার থেকে ৪৫ হাজার টাকার মধ্যে। যদি বিজনেস ফ্লেক্সিবলে যাওয়ার জন্য টিকিট ক্রয় করে থাকেন তাহলে খরচ আসবে ৫৫ হাজার টাকা থেকে ৬০ হাজার টাকার মধ্যে। 

ঢাকা টু শারজা বিমান ভাড়া । এয়ার আরবে টিকিট প্রাইস বাংলাদেশ 

 

ঢাকা থেকে শারজা যাওয়ার খরচ অনেকটা ঢাকা থেকে দুবাই যাওয়ার মতই। ঢাকা থেকে শারজা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে করে গেলে ৫৫ হাজার টাকার মত টিকিট খরচ করতে পারে। ইউএস-বাংলা এয়ারলাইন্স এর মাধ্যমে ঢাকা টু শারজা গেলে ৫১ হাজার টাকার মতো খরচ আসবে। তাছাড়া অন্যান্য এয়ারলাইন্সের মাধ্যমে ঢাকা থেকে শারজা বিজনেস সেভার টিকিটের মাধ্যমে যদি যান  তাহলে খরচ আসবে ৫০ হাজার থেকে ৬০ হাজার টাকার মধ্যে। 

 

উপসংহার: ঢাকা টু দুবাই এয়ার টিকেট প্রাইস বা দুবাই টু বাংলাদেশ টিকিটের দাম কত ইতিমধ্যে অনেকে জেনে গিয়েছেন। তাছাড়া পোস্টটি পড়ে আরো জানতে পেরেছেন ঢাকা থেকে দুবাই বিমান ভাড়া কত বা কোন ফ্লাইটের মাধ্যমে গেলে কত টাকা লাগবে। তারপরেও যদি এই নিয়ে কোন প্রশ্ন থাকে তাহলে নির্বিঘ্নে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button