টিকিটের দাম

ঢাকা থেকে দিল্লি বিমান ভাড়া কত ২০২৪

দিল্লি হচ্ছে ভারতের রাজধানী। বর্তমানে দিল্লি শহরের মোট জনসংখ্যা হচ্ছে ১ কোটি ৬৩ লক্ষের কাছাকাছি। দিল্লি খুবই জনবহুল একটি শহর। বাংলাদেশ সহ ভারতের অনেক বাঙালি দিল্লিতে বসবাস করে থাকেন। দিল্লিতে অনেকেই ব্যবসা-বাণিজ্য ও অন্যান্য কাজের জন্য যেয়ে থাকেন। আজকের আর্টিকেলটি পড়ার মাধ্যমে ঢাকা টু দিল্লি বিমান ভাড়া কত বা ঢাকা থেকে দিল্লিতে বিমানে করে যেতে কত টাকা লাগে এই বিষয়ে বিস্তারিত জানতে পারবেন। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক:-

 

ঢাকা টু দিল্লি বিমান ভাড়া কত 

 

ঢাকা থেকে দিল্লি বিমান ভাড়াটা নির্ভর করবে আপনি কোন এয়ারলাইন্সের মাধ্যমে ঢাকা থেকে দিল্লি যাবেন। ঢাকা থেকে দিল্লি রুটে কয়েকটি এয়ারলাইন্স চলাচল করে থাকে তাই এয়ারলাইন্স ও টিকিটের ক্লাস ভেদে ভাড়ার পরিমাণটা কম বেশি হবে। সাধারণত ঢাকা থেকে দিল্লি যারা সাধারণ টিকিটের মাধ্যমে যেয়ে থাকেন তাদের ১৩ থেকে ১৪ হাজার টাকার মতো খরচ হয়ে থাকে। অনেকের ঢাকা থেকে দিল্লি যেতে ৪০ হাজার টাকা থেকে শুরু করে ১ লাখ টাকা পর্যন্ত খরচ হতে পারে। 

 

ঢাকা থেকে দিল্লিতে কোন এয়ারলাইন্সগুলো চলাচল করে থাকে। ঢাকা টু দিল্লি ফ্লাইট 

 

ঢাকা থেকে দিল্লির উদ্দেশ্যে কয়েকটি ফ্লাইট চলাচল করে থাকে। তাই অবশ্যই যারা ঢাকা থেকে দিল্লি নিয়মিত ভ্রমণ করে থাকেন তাদের এই ফ্লাইটগুলো সম্পর্কে জেনে নেওয়া উচিত। ঢাকা থেকে দিল্লির উদ্দেশ্যে কোন কোন ফ্লাইট চলাচল করে থাকে তা নিম্নে উল্লেখ করা হলো:-

➡️ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স 

➡️ শ্রীলঙ্কান এয়ারলাইন্স 

➡️ ইন্ডিগো এয়ারলাইন্স 

➡️ সৌদি আরারিয়ান এয়ারলাইন্স 

➡️ কাতার এয়ারওয়েজ

➡️ ইতিহাদ এয়ারওয়েজ 

➡️ ফ্লাই  দুবাই এয়ারলাইন্স 

➡️ ভিসতারা এয়ারলাইন্স 

➡️ মালয়েশিয়া এয়ারলাইন্স 

 

এই ফ্লাইটগুলো ঢাকা থেকে দিল্লি নির্দিষ্ট সময় অনুযায়ী চলাচল করে থাকে।কেউ যদি ঢাকা থেকে দিল্লি যেতে চান তাহলে এই এয়ারলাইন্স গুলোতে করে খুব সহজেই যেতে পারবেন। নিম্নে ঢাকা থেকে দিল্লি যাওয়ার জন্য কোন এয়ারলাইন্সে কত টাকা বিমান ভাড়া নেওয়া হয়ে থাকে তা উল্লেখ করা হলো। 

 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা থেকে বিমান ভাড়া কত 

 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স করে ঢাকা থেকে দিল্লি খুব সহজেই যাওয়া যায়। এই বিমান সাধারণত ঢাকায় অবস্থিত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাদের কার্যক্রম পরিচালনা করে। তাছাড়া চট্টগ্রাম ও সিলেট বিমানবন্দর থেকেও বিভিন্ন রুটে চলাচল করে থাকে। 

 

যারা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স করে ঢাকা থেকে দিল্লিতে সাধারণ টিকিটের মাধ্যমে যেতে চান তাদের খরচ আসতে পারে ১৬ থেকে ১৭ হাজার টাকার কাছাকাছি। তবে যারা বিজনেস ক্লাস টিকেটের মাধ্যমে ঢাকা থেকে দিল্লি যেতে চান তাদের খরচ আসবে ৩৬ হাজার থেকে ৩৮ হাজার টাকার মধ্যে। 

 

সৌদি আরবিয়ান এয়ারলাইন্স ঢাকা থেকে দিল্লি বিমান ভাড়া কত 

 

ঢাকা থেকে যারা দিল্লি ভ্রমণ করতে চান দিল্লিতে কাজের উদ্দেশ্যে যেতে চান তারা সৌদি আরবিয়ান এয়ারলাইন্সের মাধ্যমে যেতে পারেন। তবে সৌদি আরবিয়ান এয়ারলাইন্স এর মাধ্যমে ঢাকা থেকে দিল্লি গেলে খরচ অনেক বেশি হয়ে থাকে যার কারণে অনেক কম মানুষ এই এয়ারলাইন্স এর মাধ্যমে দিল্লি যাই। সৌদি আরবিয়ান এয়ারলাইন্সের মাধ্যমে ঢাকা থেকে দিল্লি যেতে হলে এক লক্ষ ৪০ হাজার টাকার মত খরচ আসতে পারে। 

ঢাকা থেকে দিল্লি তুর্কিস এয়ার লাইন্স বিমান ভাড়া কত 

 

ঢাকা থেকে দিল্লি যাওয়ার জন্য যারা তুর্কীস এয়ারলাইন্স ব্যবহার করতে চান তাদের খরচের পরিমাণ অনেক বেশি হবে। বর্তমানে ঢাকা থেকে দিল্লি যাওয়ার জন্য তুর্কি এয়ারলাইন্স ব্যবহার করলে ১ লক্ষ ৩০ হাজার টাকা থেকে ১ লক্ষ ৪০ হাজার টাকার মত খরচ আসতে পারে। 

 

ঢাকা থেকে দিল্লি ভিসতারা এয়ারলাইন্স ভাড়া কত 

 

ভিসতারা এয়ারলাইন্স হলো ভারতীয় একটি এয়ারলাইন্স। যারা ঢাকা থেকে দিল্লি ভিসতারা এয়ারলাইন্সের মাধ্যমে যেতে চান তাদের খরচের পরিমাণ ১৪ থেকে ১৫ হাজার টাকার মধ্যে হতে পারে। আর যারা দিল্লি থেকে ঢাকাতে রিটার্ন আসতে চান তাদের খরচের পরিমাণ ২০ হাজার থেকে বাইশ হাজার টাকা নিতে পারে সাধারণ টিকিটের ক্ষেত্রে। 

 

ঢাকা থেকে দিল্লি কাতার এয়ারওয়েস বিমান ভাড়া কত

 

কাতার এয়ারওয়েজের মাধ্যমে ঢাকা থেকে দিল্লি যেতে হলে অবশ্যই একমাস পূর্বে টিকিট কেটে ফেলতে হবে। তবে ঢাকা থেকে দিল্লি কাতার এয়ারওয়েজের মাধ্যমে গেলে বিমান ভাড়া সর্বোচ্চ লাগবে। ঢাকা থেকে দিল্লি যাওয়ার জন্য এক লক্ষ আশি হাজার টাকা থেকে ১ লক্ষ ৮৫ হাজার টাকা খরচ আসতে পারে কাতার এয়ারওয়েজের মাধ্যমে গেলে। যা অনেকের পক্ষে দেওয়া সম্ভব নয়। 

মালয়েশিয়া এয়ারলাইন্স ঢাকা থেকে দিল্লি বিমান ভাড়া কত 

 

মালয়েশিয়া এয়ারলাইন্সের মাধ্যমে কেউ চাইলে ঢাকা থেকে দিল্লি সরাসরি যেতে পারবেন। ঢাকা থেকে দিল্লি যাওয়ার জন্য মালয়েশিয়া এয়ারলাইন্সের সর্বনিম্ন টিকিটের দাম পড়বে ১ লক্ষ ২৮ হাজার টাকা।

 

উপসংহার: আশা করি ইতিমধ্যে যারা পোস্টটি পড়ে ফেলেছেন তারা ঢাকা থেকে দিল্লি বিমান ভাড়া কত বা ঢাকা থেকে দিল্লি যেতে কত টাকা খরচ হয়ে থাকে বিমানের মাধ্যমে এই বিষয়ে পরিপূর্ণ ধারণা পেয়ে গিয়েছেন। তারপরেও যদি এই নিয়ে কোন ধরনের প্রশ্ন থাকে তাহলে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। ধন্যবাদ। 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/educarer/public_html/wp-includes/functions.php on line 5373