ভিসা খবর

কাতার ফ্যামিলি ভিসা পাওয়ার উপায়

কাতার হচ্ছে মধ্যপ্রাচ্যের খুবই উন্নত একটি দেশ। কাতার দেশটি অর্থনৈতিক দিক থেকে বর্তমানে বেশ শক্তিশালী অবস্থানে রয়েছে।সারা বিশ্ব থেকে অনেক মানুষ কাতারে যায় কাজের উদ্দেশ্যে।কাতারে যাওয়ার জন্য অনেক ধরনের ভিসা দেওয়া হয়ে থাকে। যে ভিসা গুলোর মধ্যে কাতার ফ্যামিলি ভিসা অন্যতম।আজকের পোস্টটিতে কাতার ফ্যামিলি ভিসা নিয়ে আলোচনা করা হবে।

 

কাতার ফ্যামিলি ভিসা পাওয়ার উপায় /qatar family visit visa

 

কাতারের নতুন ঘোষণা অনুযায়ী কাতারে অবস্থানরত প্রবাসী বাংলাদেশী সহ বিভিন্ন দেশের অধিবাসীদের পরিবারের জন্য ফ্যামিলি রেসিডেন্স ভিসা দেওয়া হবে। যারা কাতারে বৈধভাবে দীর্ঘদিন ধরে কাজ করছেন তারা চাইলে খুব সহজেই এই ভিসার মাধ্যমে তাদের ফ্যামিলির সদস্যদের কাতারে আনতে পারবেন।বর্তমানে কাতার ফ্যামিলি ভিসার মেয়াদও বাড়ানো হয়েছে কেননা এখন কাতার ফ্যামিলি ভিসার মেয়াদ হচ্ছে পাঁচ বছর। 

 

কাতার ফ্যামিলি ভিসা আবেদন করার জন্য কি কি লাগবে/qatar family visit visa for bangladeshi

 

qatar family visa আবেদন করতে হলে বেশ কিছু শর্তাদি রয়েছে যেগুলো পালন করতে হবে।তাছাড়া qatar family visa আবেদনের জন্য কিছু ডকুমেন্ট প্রয়োজন হবে।আবেদন করার জন্য যা যা লাগবে তা নিচে উল্লেখ করা হলোঃ-

 

১.আবেদনকারী ব্যক্তির ভ্যালিড কাতার আইডির ফটোকপি প্রয়োজন হবে

 

২.আবেদনকারী কাতারের যে প্রতিষ্ঠানের সাথে কাজ করে অর্থাৎ কর্মরত প্রতিষ্ঠানের সাথে কি চুক্তি হয়েছে সেটা ও স্যালারি সার্টিফিকেটের সত্যায়িত কপি।

 

৩.পরিবারের যে সকল সদস্যদের জন্য আবেদন করতে চান তাদের পাসপোর্ট এর কপি লাগবে।

 

৪.স্ত্রীর জন্য ম্যারেজ সার্টিফিকেট প্রয়োজন হবে এবং বাচ্চাদের জন্য বার্থ সার্টিফিকেট বা জন্ম নিবন্ধন সনদ লাগবে  

 

৫.পরিবারের কোন সদস্যের বয়স যদি ১৮ বছরের বেশি হয়ে থাকে তাহলে অবশ্যই তার ইউনিয়ন পরিষদ থেকে ব্যবহারিক সনদপত্র বা চারিত্রিক সনদপত্র লাগবে।অনেকেই এটাকে নাগরিক সনদ হিসেবে চিনে থাকবেন।

 

৬.ভিসা আবেদন ফরমটি অবশ্যই আরবিতে পূরণ করতে হবে এবং পাসপোর্টে দেওয়া সকল তথ্য ঠিক রেখে ফরম পূরণ করতে হবে।আবেদন ফরমে লেখা সবকিছু অবশ্যই স্পষ্ট হতে হবে। 

 

৭.পরিবারের যে সকল সদস্যদের জন্য আবেদন করছেন তাদেরকে বাংলাদেশের ঢাকায় অবস্থিত অথবা সিলেটের কাতার ভিসা সেন্টারে মেডিকেল পরীক্ষা দিয়ে অবশ্যই পাস করতে হবে।

 

৮.আবেদনকারী ব্যক্তির প্রতিটি আবেদনের জন্য ২০০ রিয়াল প্রদান করতে হবে।

 

সব কাজ শেষ হয়ে গেলে আপনার দেওয়া তথ্য গুলো ভিসা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যাচাই-বাছাই করার মাধ্যমে ভিসা এপ্রুভাল বা ভিসাটি গৃহীত হয়েছে কিনা সেটা জানিয়ে দেবে।

 

কাতার ফ্যামিলি ভিসা আবেদন ফরম কোথায় পাবেন

 

কাতার ফ্যামিলি ভিসা আপডেট ইতিমধ্যে যারা হয়ে গিয়েছে। অনেকেই qatar family visa আবেদন ফরম কোথায় পাবেন বা কিভাবে ডাউনলোড করবেন এই নিয়ে প্রশ্ন করে থাকেন। কেননা qatar family visa আবেদন ফরমটি যদি না পূরণ করতে পারেন তাহলে কোন ভাবে কাতারে পরিবারের লোকদের নিয়ে যেতে পারবেন না।কাতার ফ্যামিলি ভিসা আবেদন ফরমটি সরাসরি নিচ থেকে পিডিএফ ভার্সনে ডাউনলোড করে নিতে পারেন। 

 

কাতার ভিসা আবেদন ফরম ডাউনলোড 

 

এখান থেকে সরাসরি লিংকটি ব্যবহার করে খুব সহজেই কাতার ভিসা আবেদন ফরম ডাউনলোড করা যাবে  

 

শেষ কথা,কাতার সরকারের বিভিন্ন সুবিধা গুলোর মধ্যে কাতার ফ্যামিলি ভিসার সুবিধা অন্যতম।প্রতিবছর অনেকেই কাতারে ফ্যামিলি ভিসা করে তাদের পরিবারের লোকদের নিয়ে যাচ্ছেন। তাই আপনি যদি কাতারের একজন বৈধ অভিবাসী হয়ে থাকেন এবং কাতারে বসবাস করার ইচ্ছা ভিতরে থাকে তাহলে qatar family visa করে খুব সহজেই পরিবারের সদস্যদের সাথে কাতারে বসবাস করতে পারেন। 

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/educarer/public_html/wp-includes/functions.php on line 5373