ভিসা খবর

সৌদি আরব যেতে কত বছর বয়স লাগে ২০২৪

সৌদি আরবে যারা কাজের জন্য যেতে আগ্রহী তাদের মধ্যে অনেকেই আছেন সৌদি আরব যাওয়ার জন্য বয়স সীমা কত হওয়া উচিত এই বিষয়ে জানেন না। সৌদি আরবে কয়েক ধরনের ভিসা ব্যবহার করে বাংলাদেশ থেকে যাওয়া যায়। তবে সব ভিসার ক্ষেত্রে বয়স বাধ্যতামূলক না হলেও কিছু ভিসা রয়েছে যেখানে বয়স সীমার শর্তাদি পূরণ করা লাগে। 

 

বয়স সীমার শর্তাদি যদি পূরণ করা না হয় তাহলে অনেক ক্ষেত্রে ভিসা দেওয়া হয় না। সৌদি আরবে যারা কাজের ভিসায় যায় তাদের অনেকের এই সমস্যাটা হয়ে থাকে। টুরিস্ট ভিসার ক্ষেত্রে বয়স তেমন প্রভাব না ফেললেও কিছু কাজের ভিসা রয়েছে যেখানে বয়স খুবই গুরুত্বপূর্ণ হিসেবে ধরা হয়ে থাকে। নিম্নে সৌদি আরব যেতে কত বছর বয়স লাগে বা সৌদি আরব যাওয়ার জন্য বয়সসীমা কত হওয়া উচিত এই নিয়েই থাকছে গুরুত্বপূর্ণ আলোচনা। 

 

সৌদি আরব যেতে কত বছর বয়স লাগে 

 

সৌদি আরবে যদি কাজের উদ্দেশ্যে যেতে হয় তাহলে অবশ্যই পাসপোর্টে বয়স ২১ বছরের উপরে হতে হবে। যারা সুপারমার্কেট ভিসায় বা সুপার মার্কেটে কাজ করার জন্য সৌদি আরব যেতে চাই তাদের বয়সসীমা ২১ থেকে ৩৮ বছরের মধ্যে হতে হবে।অর্থাৎ সৌদি আরবে যাওয়ার জন্য যে সকল কাজের ভিসাগুলো দেওয়া হয়ে থাকে সেগুলোর জন্য আবেদন করতে হলে বয়স সীমা ২১ বছর হতে হবে। ২১ বছরের নিম্নে কোন ব্যক্তির বয়স হলে তার ভিসাটি গৃহীত করা হবে না। কেননা সৌদি আরবে কাজের জন্য দক্ষতা সম্পন্ন কর্মীদেরকে বেশি অগ্রাধিকার দেওয়া হয়ে থাকে। 

 

সৌদি আরব যেতে সর্বনিম্ন বয়স কত লাগে 

 

বাংলাদেশ থেকে যারা ওয়ার্ক পারমিট ভিসার মাধ্যমে সৌদি আরবে কাজ করতে চান তাদের ক্ষেত্রে বয়সের শর্তাদি পূরণ করা লাগে। সৌদি আরবে কাজের ভিসায় যেতে সর্বনিম্ন বয়স হতে হবে ভিসা আবেদনকারী ব্যক্তির ২১ বছর। পাসপোর্টে ২১ বছর না হলে ওয়ার্ক পারমিট ভিসা হবে না। 

 

শেষ কথা, সৌদি আরব মুসলিম প্রধান একটি দেশ। সৌদি আরবে রয়েছে প্রচুর সংখ্যক প্রবাসে বাঙালি। তাছাড়া সৌদি আরবে কাজের সুযোগ-সুবিধা ভালো হওয়ায় অনেকে ওয়ার্ক পারমিট ভিসায় সৌদি যেতে চাই। তাই উক্ত পোস্টটিতে সৌদি আরব যেতে কত বছর বয়স লাগে এই বিষয়ে কিছুটা ধারণা দেওয়ার চেষ্টা করা হয়েছে। ধন্যবাদ।

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button