ভিসা খবর

বাহারাইন ভিসা চেক করার নিয়ম/Bahrain visa check online

বাহরাইন ভিসা চেক বা বাহরাইন ভিসা কিভাবে ঘরে বসে চেক করবেন এটা নিয়েই থাকছে আজকের পোস্ট।অর্থাৎ যারা বাহরাইন ভিসার জন্য আবেদন করেছেন এবং বাহরাইন ভিসা হাতে পেয়েছেন তারা খুব সহজেই নিজেদের বাহরাইন ভিসা চেক করে নিতে পারবেন। 

আর আপনারা হয়তো কমবেশি সকলেই জানেন ভিসা হাতে পাওয়ার পর ভিসা চেক করা কতটা জরুরি।যারা বাংলাদেশ থেকে কাজের জন্য বাহরাইন যেতে চান তাদের বাহরাইন ভিসার প্রয়োজন হয়ে থাকে।বাহরাইন ভিসা হাতে পাওয়ার পরপরই bahrain visa check করার প্রয়োজন পড়ে।তাহলে পরবর্তীতে কোন ধরনের সমস্যা হয় না। তাই যারা বাহরাইন ভিসা চেক করার নিয়ম সম্পর্কে জানতে চান তারা অবশ্যই আজকের পোস্টটি বিস্তারিত পড়বেন।

বাহরাইন ভিসা চেক অনলাইন 

যারা বাহরাইনে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে যাচ্ছেন তারা সবাই ভিসা পাওয়ার পর নিজে নিজেই ভিসা চেক করে নিতে পারবেন।তাহলে আপনার ভিষাটি অরজিনাল নাকি নকল সেটা খুব সহজেই আপনি বুঝতে পারবেন।যারা বাহরাইন ওয়ার্ক পারমিট ভিসা চেক করতে চান তারা নিচের পদ্ধতি অনুসরন করে খুব সহজেই ঘরে বসে নিজের ভিসাটি চেক করে নিতে পারবেন।

ধাপ ১ঃমোবাইল অথবা কম্পিউটার থেকে ব্রাউজার ওপেন করে সরাসরি https://lmra.bh/portal/en/home এই ওয়েব সাইটে চলে যেতে হবে। ওয়েবসাইটটিতে যাওয়ার পর আপনারা নিচের মত একটি পেজ দেখতে পারবেন।

bahrain visa check

মেনুবার থেকে Service বাটনে ক্লিক করে Express service সিলেক্ট করতে হবে।

ধাপ ২ঃExpress service সিলেক্ট করার পর আপনাদের সামনে নিচের মত আরেকটি পেজ চালু হবে। 

bahrain visa check

এখানে identity card, work permit,application id,বা পাসপোর্ট নাম্বারের মধ্যে যেকোনো একটি সিলেক্ট করতে হবে এবং সবশেষে সার্চ বাটনে ক্লিক করবেন।

সার্চ বাটনে ক্লিক করার সাথে সাথেই আপনার ভিসার স্ট্যাটাসটি চলে আসবে। 

ধাপ ৩ঃএখান থেকে আপনারা নিজেদের ভিসার সমস্ত তথ্য দেখে নিতে পারেন বা আপনার ভিসাটি অরজিনাল নাকি নকল সেটা চেক করতে পারেন।তাছাড়া পোস্টটি পড়ে যদি না বুঝে থাকেন তাহলে নিচের ভিডিওটি দেখতে পারেন।

যেকোনো ব্যক্তি চাইলে এটি খুব সহজেই করতে পারবেন। 

বাহরাইন ভিসা চেক অনলাইন

যারা বাহরাইনে কাজের জন্য যেতে চান এবং ইতিমধ্যে ভিসা হাতে পেয়ে গিয়েছেন তারা চাইলে উক্ত উপায়ে খুব সহজেই নিজেদের বাহরাইন ভিসা চেক করে নিতে পারেন। কেননা এখান থেকে ভিসাটি চেক করে নিলে পরবর্তীতে আপনাকে কোন ধরনের ঝামেলার সম্মুখীন হতে হবে না। তাছাড়া ভিসাটি ঠিক আছে কিনা সেটাও এখান থেকে দেখে নিতে পারবেন। 

bahrain check by passport number

বাহরাইন খুবই সুন্দর একটি দেশ।বাহরাইন যাওয়ার জন্য যারা ভিসা করেছেন তারা নিজেদের পাসপোর্ট নাম্বার ব্যবহার করে খুব সহজেই উপরে দেওয়া ওয়েবসাইটের মাধ্যমে বাহরাইন ভিসা চেক করতে পারবেন। শুধুমাত্র Application id এর স্থানে আপনার পাসপোর্ট নাম্বারটি নিতে হবে। তাহলে খুব সহজেই বাহরাইন ভিসা স্ট্যাটাস দেখা যাবে। 

শেষ কথা, আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা বাহরাইন ভিসা চেক বা কিভাবে খুব সহজেই ঘরে বসে  bahrain visa check করা যায় সেই সম্পর্কে সঠিক তথ্য পেয়েছেন।তার পরেও যদি এই বিষয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে সরাসরি কমেন্ট করে জানাতে পারেন। 

সম্পর্কিত আর্টিকেল

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Back to top button

Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/educarer/public_html/wp-includes/functions.php on line 5373